সিলেট প্রেসক্লাবে কর্মশালায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করেন

65

সংবাদপত্র ও সাংবাদিকদের স্বাধীনতা প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কথা জানিয়ে অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, তিনি সাংবাদিকদের ব্যাপারে খুব আন্তরিক। তিনি চান সকলে যেন স্বাধীনভাবে কাজ করেন। গঠনমূলক সমালোচনার মাধ্যমে দেশের উন্নয়নে সাংবাদিকদের অংশগ্রহন তিনি সবসময় আশা করেন।
রবিবার সন্ধ্যায় সিলেট প্রেসক্লাবে মানবাধিকার সাংবাদিকতা বিষয়ক কর্মশালার সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। প্রেসক্লাবের আমিনুর রশীদ মিলনায়তনে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম এ আয়োজন করে।
এমএ মান্নান এমপি বলেন, সাংবাদিকরা লেখালেখির মাধ্যমে সরকারের চোখ খুলে দেন। এতে মানুষ উপকৃত হয়, দেশ উপকৃত হয়।
সরকারের গঠনমূলক সমালোচনার আহ্বান জানিয়ে তিনি বলেন, কারো চরিত্র হনন নয়, বন্ধুসুলভ আচরণের মাধ্যমে দেশের স্বার্থে সংবাদ মাধ্যমের কর্মীদের সমালোচনা সরকার সবসময় ইতিবাচক দেখছে। উন্নয়নের জন্য আপনাদের কাছ থেকে অনেক বেশি সহযোগিতা চায় বর্তমান সরকার।
সিলেট প্রেসক্লাবের স্বার্থ সংরক্ষণ ও উন্নয়নে নিজের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, অতীতে দেয়া প্রতিশ্র“তি তিনি ভুলে যাননি। একটু সময় লাগলেও সাংবাদিকদের স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয়ে তিনি আন্তরিক রয়েছেন।
মানবাধিকার সাংবাদিক ফোরামের সিলেট বিভাগীয় সমন্বয়কারি ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও প্রেসক্লাবের সদস্য নূর আহমদের সঞ্চালনায় এতে বক্তব্য দেন সভাপতি ইকরামুল কবির, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরামের খায়রুজ্জামান কামাল। উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ আমিনুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ড কাউন্সিলর আফতাব উদ্দিন, মানবাধিকার সাংবাদিক ফোরামের প্রশিক্ষক আব্দুল আল মামুন, রাশনা রশিদ প্রমুখ। প্রশিক্ষণপ্রাপ্ত সাংবাদিকদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন সৈয়দ সাইমূম আনজুম ইভান ও তাসলিমা খানম বীথি। বিজ্ঞপ্তি