জেলা বিএনপি সভাপতির ব্যতিক্রমী আয়োজন উঠান বৈঠক ॥ তৃণমূল নেতাকর্মীরাই জাতীয়তাবাদী শক্তির প্রাণ

53

বিয়ানীবাজার উপজেলা থেকে ব্যতিক্রমী রাজনৈতিক কর্মসূচীর সূচনা করলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম। তৃণমূল নেতাকর্মীদের সাথে শীর্ষ নেতাদের যোগসূত্র স্থাপনের লক্ষ্যেই হাতে নেয়া হয়েছে এমন কর্মসূচী। মঙ্গলবার বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়ন ১নং ও চারখাই ইউনিয়নের ১নং ওয়ার্ডে অনুষ্ঠিত হয় পৃথক উঠান বৈঠক। এসব বৈঠকে তৃণমূল নেতাকর্মীদের পাশাপাশি অংশ নেন গ্রামের শ্রমজীবী মানুষ। সেখানে উপস্থিত নেতৃবৃন্দ সাধারণ মানুষের কাছ থেকে তাদের অনেক অভিযোগ অনুযোগ শুনেন। বৈঠকের ফাঁকে ফাঁকে চলে চা এবং গ্রামীণ পিঠা খাওয়ার আড্ড। বৈঠকে অংশ নেয়া সাধরাণ মানুষ দেশের রাজনীতি ও জাতীয় নির্বাচন সম্পর্কে খোলামেলা আলোচনা করেন অতিথিদের সাথে। তারা জানান তাদের অনেক দুঃখ-দুর্দশার কথা।
পৃথক বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে আবুল কাহের চৌধুরী শামীম বলেন- তৃণমূল নেতাকর্মীরাই জাতীয়তাবাদী শক্তির প্রাণ। তাই সর্বাগ্রে তৃণমূলকে গুরুত্ব দিয়েই বিএনপির সাংগঠনিক কাজ সুসংহত করতে হবে। দেশ ও জাতির চরম ক্রান্তিলগ্নে তৃণমূল নেতাকর্মীদের গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে শামিল করতে হলে তাদেরকে সক্রিয় করতে হবে। সিলেট জেলা বিএনপি তৃণমূলকে অগ্রাধিকার দিয়েই জেলার সকল ক্ষেত্রে সংগঠনকে শক্তিশালী করার মহৎ উদ্যোগ নিয়েছে। ফ্যাসীবাদী সরকারের সকল ষড়যন্ত্রকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে সেই চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেকে যুগোপযোগি করে গড়ে তুলতে শহীদ জিয়ার আদর্শের সৈনিকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
মঙ্গলবার রাতে বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নের শেওলাবাজার সংলগ্ন আব্দুল বাছিত এর বাড়ীতে অনুষ্ঠিত হয় ১নং ওয়ার্ড বিএনপির উঠান বৈঠক। এছাড়া চারখাই ইউনিয়নের স্থানীয় গদার বাজার সংলগ্ন একটি বাড়ীর উঠানে অনুষ্ঠিত হয় ১নং ওয়ার্ড বিএনপির উঠান বৈঠক।
শেওলা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল করিম তাজুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তানভির আহমদের পরিচালনায় অনুষ্ঠিত ১নং ওয়ার্ড বিএনপির উঠান বৈঠকে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা সহ-সভাপতি ও বিয়ানীবাজার উপজেলা সভাপতি নজমুল হোসেন পুতুল, বিয়ানীবাজার পৌর বিএনপির সভাপতি আবু নাসের পিন্টু, বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিদ্দিক আহমদ, জেলা বিএনপির তাতী বিষয়ক সম্পাদক অহিদ তালুকদার, সহ-অর্থ সম্পাদক মামুনুর রশীদ মামুন চেয়ারম্যান, সহ-প্রকাশনা সম্পাদক ছালিক আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা যুবদলের সভাপতি হেলালুজ্জামান হেলাল, জেলা বিএনপির সহ-কোষাধ্যক্ষ এডভোকেট আহমদ রেজা, সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, জেলা সদস্য আক্তার হোসেন জায়েদ, রুহেল আহমদ চেয়ারম্যান, গিয়াস উদ্দিন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি নেতা সৈয়দ আব্দুল করিম, হাফিজ উদ্দিন, শিপলু আহমদ, আব্দুল বাছিত, মো: ইসলাম উদ্দিন, হোসেন আহমদ, রুপা মিয়া, আলা উদ্দিন আলাই, হাজী নিজাম উদ্দিন, ফখরুল ইসলাম, আবু সুফিয়ান, শাহজাহান মিয়া, ছাত্রদল নেতা আলী আহমদ আলম, কামাল আহমদ, জুবেল আহমদ, ফাহিম চৌধুরী, শাহান আহমদ ও টিপু সুলতান প্রমুখ।
এছাড়া চারখাই ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি বাহার আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও চারখাই ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক শামীম আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- চারখাই ইউনিয়ন বিএনপি সভাপতি আব্দুল করিম, সাধারন সম্পাদক শিপলু আহমদ ও সহ-সভাপতি সিরাজ উদ্দিন, বিএনপি নেতা হাছান আহমদ, ইউনিয়ন যুবদল সভাপতি বাবর আহমদ চৌধুরী, যুবদল নেতা হোসেন শিকদার, নাসির হোসেন, নজমুল হোসেন, পারভেজ আহমদ, ছাত্রদল নেতা জাবের আহমদ, ইমরান আহমদ চৌধুরী ইমন, আলমগীর হোসেন, রাসেল আহমদ ও হোসেন আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি