হবিগঞ্জে পোদ্দারবাড়িতে গ্যাস পাইপ ফেটে আগুন

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে পোদ্দারবাড়ি এলাকায় গ্যাস পাইপ ফেটে আগুন লেগে গেছে। ফাইভার অপটিকের লাইন স্থাপন করতে গিয়ে মঙ্গলবার বেলা পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও গ্যাস বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর থেকে জেলা শহরে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।
ফাইভার অপটিকে কর্মরত শ্রমিক ও স্থানীয়রা জানায়, ইনফো সরকার ফেইস-৩ প্রকল্পের আওতায় সরকার ইউনিয়ন পরিষদগুলোতে শক্তিশালি ইন্টারনেট সার্ভিস দেয়ার লক্ষ্যে ফাইভার অপটিক লাইন টানার উদ্যোগ নেয়। এর লক্ষ্যে হবিগঞ্জে ফাইভার অপটিকের লাইন টানা শুরু হয়। এর কাজ পায় আরএমজি বিডি ডট কম নামের একটি কোম্পানী। মঙ্গলবার কোম্পানীর লোকজন পোদ্দারবাড়ি এলাকায় লাইন স্থাপনের কাজ করছিল। এ সময় অসাবধানতাবসত হঠাৎই গ্যাস পাইপ কেটে যায়। ফলে সাথে সাথে পাইপে আগুন ধরে যায়।
কোম্পানীর নিয়োজিত ট্রেকারম্যান (দিক নির্দেশক) মঞ্জুর হোসেন জানান, ফাইভার অপটিকেরর লাইন স্থাপনের জন্য ৫ ফুট পর্যন্ত গর্ত করার কথা রয়েছে। সে লক্ষ্যে মাটি খুড়ার সময় গ্যাস পাইপটি অসাবধানতাবসত কেটে আগুন লেগে যায়। তিনি বলেন, আমরা তাৎক্ষণিক গ্যাস অফিস ও ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
জালালাবাদ গ্যাস হবিগঞ্জ অফিসের ডেপুটি ম্যানেজার মো. মুরাদ হোসেন জানান, খবর পেয়ে তাৎক্ষণিক গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হয়। আগুনে কোন ক্ষয়ক্ষতি হয়নি। দ্রুত লাইনটি মেরামত করে গ্যাস সরবরাহ শুরুর চেষ্টা চলছে।