সাংবাদিকের মোটরসাইকেল চুরির ঘটনায় পুলিশের সোর্স গ্রেফতার

29

স্টাফ রিপোর্টার :
নগরী থেকে সাংবাদিকের মোটরসাইকেল চুরির ঘটনায় এবার পুলিশের এক সোর্সকে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে গোলাপগঞ্জ থেকে শাহজাহান (২৫) নামের ওই পুলিশের সোর্সকে গ্রেফতার করে পুলিশ।
এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় চুরি হওয়া মোটরসাইকেলসহ নগরীর তালতলা এলাকা থেকে পুলিশের এসআই সমীরণ সিংহকে হাতে হানে আটক করা হয়। আটকের পর তাকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে। গত ২০ ডিসেম্বর নগরীর মানিকপীর সড়ক থেকে চুরি হয় এনটিভি’র সিলেট প্রতিনিধি মারুফ আহমদের মোটরসাইকেল।
সমীরণের দাবি, সোর্স শাহজাহানই তাকে চোরাই মোটরসাইকেলটি দিয়েছিলো।
এদিকে বৃহস্পতিবার রাতেই পুলিশের অপর একটি দল মৌলভীবাজারের বড়লেখায় অভিযান চালায় মোটরসাইকেল চোরচক্রের সিন্ডিকেটের সদস্য নাসিরের খোঁজে। পুলিশ নাসিরকে না পেয়ে তার দুই ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। গ্রেফতারকৃত শাহাজাহান গোলাপগঞ্জের কানিশাইল নয়াপাড়া গ্রামের সাইফুর রহমানের পুত্র।
গোলাপগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা যায়-শাহজাহান গোলাপগঞ্জসহ মহানগর পুলিশের সোর্স হিসেবে কাজ করে। একাধিক অপরাধের সাথেও সে জড়িত। সিলেটের মোটরসাইকেল চোরচক্রের সাথে তার সখ্যতা রয়েছে। সম্প্রতি সে গোলাপগঞ্জ থানা পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলো মোটরসাইকেল সংক্রান্ত একটি ঘটনায়।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন জানান, পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে গোলাপগঞ্জ থেকে শাহজাহানকে গ্রেফতার করা হয়েছে। সে চুরির মোটরসাইকেলটি বড়লেখার নাসিরের কাছ থেকে নিয়ে পুলিশের এসআই (প্রত্যাহার) সমীরণ সিংহকে দেয়। পুলিশ গ্রেফতারকৃত শাহজাহানকে চুরির মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে। তিনি আরও জানান, বড়লেখায় পুলিশ অভিযান চালিয়ে নাসিরকে না পেয়ে তার দুই ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে এসেছে।
উল্লেখ্য, এসআই সমীরণ সিংহের কাছ থেকে সাংবাদিক মারুফ আহমদের চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধারের ঘটনায় তাকে ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার প্রত্যাহার করা হয়।