এক ছাত্রসহ ৪ পরিদর্শক বহিষ্কার ॥ প্রথম দিনে এইচএসসিতে ৭০৬ শিক্ষার্থী অনুপস্থিত

14

স্টাফ রিপোর্টার :
সিলেট শিক্ষা বোর্ডের অধীনে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত শিক্ষার্থীর ছিল ৭০৬ জন। এছাড়া একজন ছাত্রসহ ৪ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে পরীক্ষার প্রথম দিনেই। সোমবার সিলেট শিক্ষা বোর্ডের সচিব মোস্তফা কামাল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
মোস্তফা কামাল জানান, মৌলভীবাজারের জুড়ী উপজেলার তৈয়বুন্নেছা খানম ডিগ্রী কলেজের এক ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া একই কলেজের ৩ জন পরিদর্শককে দায়িত্বে অবহেলার জন্য বহিষ্কার করা হয়। বহিষ্কৃত অপর আরেকজন পরিদর্শক কুলাউড়ার ইয়াকুব তাজুল কলেজের। তিনি জানান, সিলেট শিক্ষা বোর্ডের অধীনে প্রথম দিনের বাংলা প্রথম পত্র পরীক্ষায় ৭৯ কেন্দ্রে ৬১ হাজার ৩৪৭ জন শিক্ষার্থী থাকলেও উপস্থিত ছিলেন ৬০ হাজার ৬৪১ জন। অনুপস্থিত ৭০৬ জন শিক্ষার্থী।
উল্লেখ্য, সিলেট শিক্ষা বোর্ডের অধীনে ২৮৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৭১ হাজার ৫৬৩ জন পরীক্ষার্থী ৭৯টি কেন্দ্রে পরীক্ষায় বসেছে। এর মধ্যে ছেলে ৩২ হাজার ৮৩৫ এবং মেয়ে ৩৮ হাজার ৭২৮ জন। গতবারের তুলনায় এবার ১৮ হাজার ৫৭ জন পরীক্ষার্থী বেড়েছে। যেখানে কেন্দ্র বেড়েছে মাত্র ২টি। গত বছর ৫৩ হাজার ৫০৬ জন পরীক্ষার্থীর জন্য কেন্দ্র ছিলো ৭৭টি।