চিকিৎসকদের মানবতার সেবায় উৎসর্গ হতে হবে – শাবি ভিসি

41

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ চিকিৎসকদের মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করার তাগিদ দিয়েছেন। চিকিৎসকদের উদ্দেশ্য করে তিনি বলেন, কেবল ভাল ডাক্তার হলে হবে না, আপনাদেরকে দুস্থ-অসহায়-গরীব লোকদের মুখে হাসি ফুটাতে হবে। তবেই নিশ্চিত হবে মানবতার কল্যাণ। সোমবার সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: রেজাউল করিমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- হলি সিলেট হোল্ডিং লিমিটেডের চেয়ারম্যান অধ্যাপক ডা: এখলাসুর রহমান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা: এম এ মতিন ও মো: ফখরুল ইসলাম, প্রতিষ্ঠানের এমডি ডা: শাহ আব্দুল আহাদ, উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক লে: কর্ণেল (অব:) ডা: সৈয়দ আবতাহী প্রমুখ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কলেজের ভাইস প্রিন্সিপাল ডা: ফজলুর রহিম কায়সার, অধ্যাপক ডা: আজির উদ্দিন, অধ্যাপক ডা: মৃগেন কুমার দাস চৌধুরী, অধ্যাপক ডা: এম এ সালাম, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, সিলেট চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ, কলেজের পরিচালক ইমদাদ হোসেন চৌধুরী প্রমুখ। সভা পরিচালনা করেন ডা: আল মোহাইমিন ও ডা: হোসেন আহমদ।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ বলেন, সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা গেলে সিলেট মেডিকেল ট্যুরিজমের জন্য একটি আদর্শ স্থান হতে পারে। এজন্য সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। এদিকে, গতকাল সোমবার সকাল ৯টা থেকে দিনভর নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে মেডিকেল কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সম্মিলন ঘটে। ডাক্তার, শিক্ষার্থী ও হাসপাতালে কর্মরত কর্মকর্তা, শুভাকাঙ্খী ও বিভিন্ন শ্রেণীর ব্যক্তিরা এতে উপস্থিত ছিলেন। মিরবক্সটুলাস্থ কলেজ ক্যাম্পাসে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, পেশাজীবী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।