নাটোরে নিখোঁজ ধর্মযাজক কদমতলী থেকে উদ্ধার, ঢাকায় প্রেরণ

55

স্টাফ রিপোর্টার :
নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল সেন্ট লুইস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জোনাইল ধর্মপল্লীর সহকারী পাল-ধর্মযাজক ফাদার ওয়াল্টার উইলিয়াম রোজারিওকে নগরীর কদমতলী থেকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বেলা ৩ টার দিকে বাস টার্মিনাল এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।
উদ্ধার হওয়া ধর্মযাজক উইলিয়াম ওয়াল্টার রোজারিও’র বড় ভাই প্রেমল রোজারিও জানান, গতকাল শুক্রবার বিকেলে ৩ টার দিকে উইলিয়াম ওয়াল্টার রোজারিও কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল শ্যামলী পরিবহনের একটি কাউন্টার থেকে তার বড় ভাই অমল রোজারিওকে ফোন করেন। এ সময় তিনি জানায় একটি মাইক্রোবাসে তাকে অপহরণ করে নিয়ে যাওয়া হচ্ছিল। পথে মাইক্রোবাসটি থামলে কৌশলে পালিয়ে তিনি ওই কাউন্টারে আসেন। অমল রোজারিও পরে ওই কাউন্টারের দায়িত্বরতদের অনুরোধ করেন যাতে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এরপর খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল তাকে উদ্ধার করে।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, পুলিশ সদর দপ্তর ও নাটোর জেলা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে উইলিয়াম রোজারিওকে উদ্ধার করে। তিনি দক্ষিণ সুরমা বাস টার্মিনাল থেকে শ্যামলী পরিবহনের একটি বাসে অন্য কোথাও যাচ্ছিলেন। উদ্ধার শেষে বিকেল সাড়ে ৪টার দিকে দক্ষিণ সুরমা থানা থেকে তাকে পুলিশের একটি গাড়ী করে ঢাকায় প্রেরণ করা হয়।
উল্লেখ্য, ফাদার উইলিয়াম রোজারিও গত সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার বনপাড়া মিশন মার্কেট থেকে জোনাইল ধর্মপল্ল¬ীর উদ্দেশ্যে রওনা দেয়ার পর নিখোঁজ হন। এই ঘটনায় জোনাইল ধর্মপল্ল¬ীর পাল-ধর্মযাজক ফাদার সব্রত পিউরিফিকেশন গত মঙ্গলবার বিকেলে বড়াইগ্রাম থানায় একটি জিডি এন্ট্রি করেন।