বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে শান্তিপূর্ণ হরতাল পালিত

41

বিদ্যুতের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও চাল-ডাল সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে সিপিবি-বাসদ ও বাম মোর্চার ডাকা অর্ধ দিবস হরতাল সিলেটে শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে।
বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সিপিবি-বাসদ ও বাম মোর্চার নেতা-কর্মীরা সিলেটের রাজপথে হরতালের সমর্থনে অবস্থান নিয়ে পিকেটিং করেন। হরতাল আহ্বানকারীদের সরব উপস্থিতি ছিল। এসময় নগরের আম্বরখানা, চৌহাট্টা, জিন্দাবাজার, সিটি পয়েন্ট, বন্দরবাজার এলাকায় হরতালের সমর্থনে খন্ড খন্ড মিছিল বের করা হয় ও সমাবেশ করা হয়। হরতালের কারণে নগরের বিপণীবিতান ও ব্যবসাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল।
হরতাল পরবর্তী সমাবেশ নগরের কোর্ট পয়েন্টে অনুষ্ঠিত হয়। সমাবেশে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহবায়ক কমরেড উজ্জল রায়ের সভাপতিত্বে ও বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর, সিপিবি সিলেট জেলার সদস্য ডা: বীরেন্দ্র চন্দ্র দেব, যুগ্ম সাধারণ সম্পাদক কায়রুল হাসান, বাসদ সিলেট জেলার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ূন রশীদ সোয়েব, শ্রমিক ফেডারেশন সিলেট জেলার সভাপতি সুশান্ত সিনহা, যুব ইউনিয়ন সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক নিরঞ্জন দাস খোকন, শ্রমিকফ্রন্ট সিলেট জেলার সদস্য মামুন ব্যাপারী, ছাত্র ফ্রন্ট জেলার সভাপতি রেজারানা, ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর সভাপতি পাপ্পু চন্দ, ছাত্র ইউনিয়ন জেলার নেতা নাবিল এইচ প্রমুখ। বিজ্ঞপ্তি