আমরা ঐক্যবদ্ধ থাকলে সকল অপশক্তিকে রুখে দিতে পারব – বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন

15
হরতালের প্রতিবাদে মহানগর আওয়ামী লীগের সমাবেশে বক্তব্য রাখছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠী হেফাজতে ইসলামের তথাকথিত হরতাল ও সহিংস কর্মসূচির ব্যাপারে সারাদেশে আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থকদের সতর্ক ও ঐক্যবদ্ধ অবস্থান গ্রহণের জন্য গতকাল ২৮ মার্চ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি সাংগঠনিক নির্দেশনা প্রদান করেন। কেন্দ্রীয় সাংগঠনিক নির্দেশনা অনুযায়ী ২৮ মার্চ রবিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সংগ্রামী সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন এর নেতৃত্বে সকাল ১০ টা ৩০ মিনিট থেকে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচী পালন করা হয়। শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। তাঁরা দুজনই বক্তব্যে বলেন, আমরা শান্তিপূর্ণ ভাবে অবস্থান কর্মসূচি পালন করছি। কারণ আমাদেরকে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ২০৪১ সালের ভিশন বাস্তবায়নে এগিয়ে যেতে হবে। তাই আমরা ধৈর্য্যসহকারে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সবকিছু সহ্য করছি। কিন্তু যদি আমাদের ধৈর্য্যরে বাধ ভেঙে যায় এবং ঐ মৌলবাদীরা আমাদের কর্মীদের ও সাধারণ জনগণের উপর আঘাত করে তাহলে তা শক্তভাবে প্রতিহত করা হবে এবং দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। তাঁরা বলেন, যারা জাতির পিতার প্রতিকৃতিতে আঘাত করে ও জনগণের সম্পদ ধ্বংস করে তারা কখনো দেশের উন্নতি চায় না। তাই আমাদেরকে জামায়াত-শিবির-বিএনপি-হেফাজতের দেশের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ড সম্পর্কে সজাগ ও সর্তক থাকতে হবে এবং দলের ভেতর লুকিয়ে থাকা নব্য আওয়ামী লীগ সম্পর্কেও সোচ্চার হতে হবে। তাঁরা উপস্থিত সকল নেতৃবৃন্দকে বলেন, আমরা ঐক্যবদ্ধ থাকলে সকল অপশক্তিকে রুখে দিতে পারব। সকলকে শান্তিপূর্ণভাবে কেন্দ্রীয় কর্মসূচি পালন করার আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ,বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, নুরুল ইসলাম পুতুল, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য,আলহাজ্ব হেলাল বক্স, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক এটি.এম হাসান জেবুল, আজাদুর রহমান আজাদ, বিধান কুমার সাহা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, এাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মখলিছুর রহমান কামরান, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত ,সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, ডাঃ আরমান আহমদ শিপলু, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি , সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমেদ চৌধুরী।
মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ আজম খান, মোঃ আব্দুল আজিম জুনেল, আজম খান (মজুমদারী), মোঃ শাজাহান, মুক্তার খান, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সাব্বির খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, তাহমিন আহমেদ, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, তৌফিক বক্স লিপন, আবুল মহসিন চৌধুরী মাসুদ, ইঞ্জিঃ আতিকুর রহমান সুহেদ, জুমাদিন আহমেদ, রকিবুল ইসলাম ঝলক, মাহফুজ চৌধুরী জয়।
অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগর শ্রমিক লীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিম, সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেন, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুসফিক জায়গিরদার, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব খান, সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রকিব বাবলু, তাঁতী লীগের সভাপতি নোমান আহমদ ও মহানগর মৎস্যজীবী লীগের যুগ্ম আহবায়ক সালেহ আহমেদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিবৃন্দ জুনু মিয়া (৫নং), হায়দার মোঃ ফারুক (৬নং), কামাল আহমদ (৯নং), সালউদ্দিন বক্স সালাই (১১নং), ফখরুল ইসলাম ফখরুল (১৩নং), সাধারণ সম্পাদবৃন্দ মুফতি আব্দুল খাবির (১নং), তাজ উদ্দিন লিটন (২নং), জাহিদুল হোসেন মাসুদ (৬নং), জায়েদ আহমেদ খাঁন সায়েক (৭নং), নজরুল ইসলাম নজু (৮নং), এড. মোস্তফা দেলোয়ার আজহার (৯নং), শেখ সুরুজ আলম (১০নং), মোঃ বদরুল ইসলাম বদরু (১১নং), মানিক মিয়া (১২নং), চন্দন রায় (১৩নং), আহমেদ হান্নান (১৬নং), ফজল রাব্বি মাসুম (২২নং), শেখ সোহেল আহমদ কবির (২৩নং), সেলিম আহমদ সেলিম (২৫নং), সিরাজুল ইসলাম শিরুল (২৬নং), মোঃ ছয়েফ খান (২৭নং) প্রমুখ। বিজ্ঞপ্তি