প্রকাশিত সংবাদে বিজিত চৌধুরীর প্রতিবাদ

31

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী। গতকাল বুধবার সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রতিবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ বিষয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
বিজ্ঞপ্তিতে বিজিত চৌধুরী উল্লেখ করেন, ছাত্রাবস্থায় উত্থাল সময় কাটিয়েছি মুজিবাদর্শের দেশবান্ধব রাজনীতির হাত ধরে। তারপর থেকেই সকল প্রতিকূলতা মোকাবেলা করে যাচ্ছি। সাংগঠনিক দায়বোধ এবং ব্যক্তিগত শিষ্টাচারের কারণে নিজ দলও আমার সকল বিষয়ে অবগত রয়েছে। আর এ কারণেই মহানগর আওয়ামীলীগে এমন গুরুত্বপূর্ণ পদের মাধ্যমে দল আমাকে মূল্যায়ন করেছে।
তিনি বলেন, বিস্ময়ের সাথে লক্ষ্য করেছি গত বুধবার সিলেটের দু’একটি দৈনিকের পাশাপাশি আরো কয়েকটি অনলাইন পত্রিকায় আমাকে জড়িয়ে বিভিন্ন মানহানিকর সংবাদ প্রকাশ করা হয়েছে। আমি বলতে চাই-যে কারো বিরুদ্ধে মামলা করার অধিকার রয়েছে। আমিও এর বাহিরে নই। তবে, তদন্তের আগে এমন অপপ্রচার কিংবা বিষোদগার তুলে ধরা সাংবাদিকতার নৈতিকতা পরিপন্থি। তাছাড়া, এমন সংবাদ পরিবেশনা মামলার চলমান অবস্থাকেও বিব্রত করার সুযোগ রাখে। যে লোকটি একটি সময়ে আমারই আশ্রয়ে আমার বন্ধুর দোকানে সামান্য চাকুরী করতো, সেই রাঙ্গা সিং ও তার স্বামী নগেন্দ্র বর্মন আমার বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের মামলা দায়ের করেছে যা নিতান্তই হাস্যকর বটে। এক সময় আমারই সহযোগিতার যার পরিবার চলতো সেই পরিবারের পক্ষ থেকে আমাকে জড়িয়ে মামলা দায়ের নিঃসন্দেহে ষড়যন্ত্রেরই অংশ বিশেষ। বিজ্ঞপ্তি