চোরাই সিএনজি অটোরিক্সা ও মালামাল উদ্ধারসহ ৯ জন গ্রেফতার

97

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে চোরাই সিএনজি অটোরিক্সা ও চুরি হওয়া মালামাল উদ্ধারসহ ৯ জনকে গ্রেফতার করেছে। গত ১৯ নভেম্বর নেত্রকোণা, দক্ষিণ সুরমা বরইকান্দি থেকে চোরাই গাড়ীসহ ৭ জন ও ২২ নভেম্বর বিকেলে শ্রীরামপুর এলাকা থেকে পাঠানপাড়ার একটি বাড়ি থেকে চুরি হওয়া মালামালসহ এক চোরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে- নেত্রকোণা জেলার মোহনগঞ্জ থানার নয়াপাড়ার মনসুর মিয়ার পুত্র সাখাওয়াত (১৯), সুনামগঞ্জ সদর থানার আলমপুর গ্রামের আব্দুল অজুদের পুত্র আলী নূর (১৮), একই এলাকার ফিরোজ আলীর পুত্র র্বতমানে বরইকান্দি মিলাদ মিয়ার বাসার বাসিন্দা আবির হোসেন (২২), দক্ষিণ সুরমা থানার বরইকান্দি পশ্চিমপাড়া ১০ নং রোডের মৃত শহীদ মিয়ার পুত্র কালাম আহমদ (২১), একই এলাকার ফটিক মিয়ার পুত্র মো: খালেদ আহমদ (২৭), আলকাছ মিয়ার পুত্র মো: অপু আহমদ (২০), মৃত সুনু মিয়ার পুত্র রাজু আহমদ (২২), ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার রাজঘাটের নুরুল আমিনের পুত্র মো. আলমগীর (১৮) ও কিশোরগঞ্জের বাজিতপুর থানার ইলছিয়া ইউপির লৌহগাঁওয়ের গোলাপ মিয়ার পুত্র জাকির হোসেন (২৪)।
পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৯ নভেম্বর দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল নেত্রকোনা জেলায় অভিযান চালিয়ে সাখাওয়াত ও আলী নূরকে গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তি মতে কুড়পাড় মাষ্টার বাড়ী কামাল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ এর সামনে হতে চোরাই সিএনজি গাড়ি উদ্ধার করা হয় এবং কালাম আহমদ, মোঃ খালেদ আহমদ, মোঃ অপু আহমদ, রাজু আহমদ ও আবীর হোসেনকে দক্ষিণ সুরমার বরইকান্দি এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানায় আসামীদের বিরুদ্ধে পেনাল কোড আইনে মামলা রুজু করা হয়। গতকাল বুধবার আসামীদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
এদিকে, গতকাল বুধবার বিকেলে দক্ষিণ সুরমার শ্রীরামপুর পয়েন্ট এলাকায় মোগলাবাজার থানা পুলিশ অভিযান চালিয়ে নগরীর পাঠানপাড়া থেকে চুরি হওয়া জাকির হোসেন ও মো. আলমগীরকে মালামালসহ গ্রেফতার করা হয়।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আবদুল ওয়াহাব জানান, গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে নগরীর পাঠানপাড়ার মোস্তাক খানের বসত ঘরের ডাইনিং রুমের জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে চোরের দল। তারা ৩২ ইঞ্চি টিভি, ২টি কাতান শাড়ি, একটি তাঁতের শাড়ি, একটি সুতি শাড়ি, একটি ডাবল পার্টের বিদেশী কম্বল, একটি হ্যান্ড ব্যাগ, ইমিটেশনের দুটি হার সেটসহ প্রায় এক লাখ ২৫ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। বিষয়টি অবগত হয়ে পুলিশ তৎপরতা শুরু করে। গতকাল বুধবার বিকেলে মোগলাবাজার থানার শ্রীরামপুর পয়েন্টে মেইন রাস্তায় চেকপোস্ট বসিয়ে জাকির হোসেন ও আলমগীরকে চুরি যাওয়া মালামালসহ গ্রেফতার করা হয়।