কালিঘাটে প্রচন্ড ভিড়, পুলিশ বলছে আস্তে আস্তে ঠিক হয়ে যাবে

15
করোনা সংক্রমণ রোধে দেশব্যাপী লকডাউনের প্রথম দিনে প্রায় স্বাভাবিকভাবে চলছে জনজীবন। নিষেধাজ্ঞা অমান্য করে সিএনজি অটোরিক্সা সহ বিভিন্ন যানবাহন চলাচল করে। ছবিটি সিটি পয়েন্ট থেকে তোলা। ছবি- মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
রাস্তায় তীব্র যানজট। প্রতিটি দোকানে ক্রেতাদের প্রচন্ড ভিড়। শারীরিক দূরত্বহীন মানুষের মাঝে বালাই নেই স্বাস্থ্যবিধির। যেন এই স্থান লকডাউনের আওতামুক্ত। গতকাল সোমবার লকডাউনের প্রথম দিন নগরীর কালিঘাটের এমন চিত্র দেখা গেছে।
সোমবার সরেজমিনে কালিঘাট ঘুরে দেখা যায়, মানুষ যেন ঈদের কেনাকাটা করছে। সিলেটের সবচেয়ে বড় পাইকারি বাজার কালিঘাটের প্রতিটি দোকানে ছিলো ক্রেতাদের উপচেপড়া ভিড়। গাড়ি ভরে ভরে নিত্যপণ্যসমূহ ক্রয় করে নিয়ে যাচ্ছেন সিলেটের বিভিন্ন স্থানের খুচরা ব্যবসায়ীরা। যার ফলে সকালের পর থেকে প্রায় পুরো দিনই কালিঘাটের রাস্তায় ছিলো প্রচন্ড যানজট। তবে গতকাল সন্ধ্যার পর কালিঘাট, মাহাজনপট্টি, লালদিঘীরপাড় তেমন ভিড় ছিল না। দোকানপাট ছিল প্রায় বন্ধ।
এছাড়াও কালিঘাটে আসা মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানার বালাই ছিলো না। কারো কারো মুখে মাস্ক থাকলেও তা ছিলো থুতনির নিচে। শারীরিক দূরত্বের তোয়াক্কাই করেননি কেউ। এ পরিস্থিতি সিলেটে ভয়াবহ পরিণতি ডেকে নিয়ে আসতে পারে বলে সংশ্লিষ্টদের আশঙ্কা। এ বিষয়ে প্রশাসন উদাসীন না থেকে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।
এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ বলেন, আমি নিজে প্রতিটি দোকানদারকে গিয়ে বলে আসছি সন্ধ্যার আগে যেন দোকানপাঠ বন্ধ করে দেয়ার হয়। তিনি বলেন, গতকাল ছিল লকডাউনের প্রথমদিন তাই ভিড় ছিল। পুলিশ কাজ করছে। আস্তে আস্তে এগুলো ঠিক হয়ে যাবে।