সিলেটের জয়ের হ্যাটট্রিক

32

স্পোর্টস ডেস্ক :
বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ষষ্ঠ ম্যাচে ড্যারেন স্যামির রাজশাহী কিংসকে ৩৩ রানে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করল সিলেট সিক্সার্স।  দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০৫ রান সংগ্রহ করে সিলেট। জবাবে ৮ উইকেট ১৭২ রান তুলেছে মুশফিক-মুমিনুলরা।
রাজশাহীর পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেছেন লুক রাইট। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান এসেছে জেমস ফ্র্যাঙ্কলিনের ব্যাট থেকে। এ ছাড়া মুমিনুল হাকের ২৪ রান এবং ফরহাদ রেজার ১৫ রান রাজশাহীর হারে ব্যবধান কমায়। বল হাতে সিলেটের হয়ে ৩টি করে উইকেট শিকার করেছেন আবুল হাসান ও লিয়াম প্লাঙ্কেট। ১টি উইকেট ঝুলিতে পুরেছেন কামরুল ইসলাম রাব্বি।
এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেন স্বাগতিকদের দুই ওপেনার উপুল থারাঙ্গা এবং আন্দ্রে ফ্লেচার। দুজন মিলে গড়েন ১০১ রানের বড়সড় জুটি। ব্যক্তিগত ৪৮ রান করে ফ্লেচার ও ৫০ করে থারাঙ্গা আউট হলে রানের চাকা কিছুটা ধীর হয়ে যায়।
শেষ দিকে আবারও চার-ছক্কার ঝড় তোলেন দানুস্কা গুনাতিলকা ও রস হুইটলি। ২ চার ৩ ছয়ে ২২ বলে ৪৪ করেন গুনাতিলকা। হুইটলি অপরাজিত ১২ বলে ২৫ রানের ইনিংসটি সাজিয়েছেন ৩ ছয়, ১ চারে। রাজশাহীর হয়ে ২টি উইকেট নিয়েছেন কেসরিক উইলিয়ামস। খালি হাতে ফেরেননি ফরহাদ রেজা এবং জেমস ফ্র্যাঙ্কলিন।
সংক্ষিপ্ত স্কোর
সিলেট সিক্সার্স: ২০ ওভারে ২০৫/৬ (উপুল থারাঙ্গা ৫০, আন্দ্রে ফ্লেচার ৪৮, সাব্বির রহমান ১৬, দানুস্কা গুনাতিলকা ৪২, রস হুইটলি ২৫*, লিয়াম প্লাঙ্কেট ৫, নুরুল হাসান সোহান ০, আবুল হোসেন ৫*; জেমস ফ্র্যাঙ্কলিন ১/৩৮, ফরহাদ রেজা ১/৪১, কেসরিক উইলিয়ামস ২/৩৯)।
রাজশাহী কিংস: ২০ ওভারে ১৭২/৮ (মুমিনুল ২৪, রাইট ৫৬, রনি ০, মুশফিক ১১, সামিত ০, ফ্রাঙ্কলিন ৩৫, স্যামি ৯, ফরহাদ ১৫*, মিরাজ ৮, উইলিয়ামস ১*; নাসির ০/৩৩, কামরুল ১/৫৪, তাইজুল ০/৩১, আবুল হাসান ৩/২২, প্লাঙ্কেট ৩/২৯)।
ফল: সিলেট সিক্সার্স ৩৩ রানে জয়ী
ম্যাচসেরা: দানুশকা গুনাথিলাকা।