বিএনপির প্রতিবাদ সভায় দুই পক্ষের ধস্তাধস্তি, সিএনজি অটোরিক্সা ভাংচুর

50

ফেনীতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গাড়ি বহরের একটি গাড়িতে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। তবে সমাবেশের পর সংগঠনটির দুই পক্ষের নেতাকর্মীদের মাঝে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। এ সময় একটি সিএনজি অটোরিক্সাও ভাংচুর করা হয়।
বৃহস্পতিবার বিকেলে নগরীর রেজিস্ট্রারি মাঠ এলাকায় এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিলেটে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করেছিল জেলা ও মহানগর বিএনপি।
একটি সূত্র জানায়, সমাবেশ শেষে একটি মিছিল বের করার প্রস্তুতি নেয়া হয়। এ সময় মিছিলের সামনে দাঁড়ানো নিয়ে ধস্তা ধস্তিতে লিপ্ত হন দলের নেতা-কর্মীরা। ধস্তাধস্তির সময় সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমকে ঘটনাস্থলে দেখা যায়। এ অবস্থায় মিছিল না করেই দলের সিনিয়র নেতৃবৃন্দ চলে যান। অবশ্য, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সমাবেশ শেষে দলের জুনিয়রদের মধ্যে এ ঘটনা ঘটে জানান। তবে, তাদের কর্মসূচি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
প্রত্যক্ষদর্শী একটি সূত্র জানায়, সমাবেশ শেষে বিএনপির দুটি গ্র“প ধস্তাধস্তির পর রেজিস্ট্রি মাঠ থেকে মিছিল বের করে। এক পর্যায়ে হাসান মার্কেটের সম্মুখে দুটি গ্র“প মুখোমুখি হলে দুই গ্র“পের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলেও তখন ২টি অটরিক্সা সিএনজি ভাংচুর করা হয় তবে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। (খবর সংবাদদাতার)