বিপিএলের টিকিট না পেয়ে ॥ কাউন্টারে ইটপাটকেল নিক্ষেপ, পুলিশের লাঠিচার্জ

স্টাফ রিপোর্টার :
সিলেটে বিপিএলের টিকিট বিক্রির তৃতীয় দিনেও সিলেট জেলা স্টেডিয়ামে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে অপেক্ষমান টিকিট প্রত্যাশীরা। এ সময় তারা কাউন্টার লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ চালায়। দর্শকরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে এক নারীসহ আহত হয়েছেন ৩ জন। গতকাল বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে এ ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
টিকিট কিনতে আসা একাধিক দর্শক জানান, টিকিট দেয়ার কথা ছিলো সকাল ১০টা থেকে। তবে সাড়ে ১০টা বাজলেও টিকিট বিক্রি শুরু না করায় স্টেডিয়ামের বাইরে থেকে বিক্ষুব্ধ জনতা ইটপাটকেল নিক্ষেপ করা শুরু করলে কয়েক জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়।
এদিকে গ্র্যান্ড স্ট্যান্ড ও ভিআইপি গ্যালারির টিকিট দুটি বুথে বিক্রি করা হলেও টিকিট বিক্রেতা দুজনের কাছ থেকে ভিন্ন ভিন্ন বক্তব্য পাওয়া যায়। এদের মধ্যে একজন নিজেকে বিসিবি মনোনীত একটি প্রাইভেট প্রতিষ্ঠানের কর্মী আর অপরজন নিজেকে খোদ বিসিবির কর্মী বলে দাবি করেন। তবে তারা উভয়ই তাদের নাম বলতে অস্বীকৃতি জানান।
টিকিট বিক্রেতাদের একজন জানান, ৩১ তারিখে টিকিট বিক্রির জন্য ঢাকা থেকে ৬ জন আসলেও গতকাল এই সংখ্যা বাড়িয়ে ১০ জন করা হয়েছে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাইরে থেকে ছোঁড়া ইট পাটকেলের আঘাতে ভেতরে থাকা টিকিট প্রত্যাশী নারীসহ ৩ জন আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
সিলেট জেলা ক্রীড়া সংস্থার বিবৃতি: সিলেট অনুষ্ঠিতব্য বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ এর টিকিট নিয়ে নিজেদের অবস্থান জানিয়েছে সিলেট জেলা ক্রীড়া সংস্থা। গতকাল হস্পতিবার দুপুরে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিজেদের অবস্থান ব্যাখ্যা করেছেন। বিবৃতিতে বলা হয়েছে- আসন্ন বিপিএল ক্রিকেট ২০১৭ এর টিকিট বিক্রির ব্যাপারে সিলেট জেলা ক্রীড়া সংস্থার কোন প্রকার সংশ্লিষ্টতা নেই। টিকিট শুধুমাত্র বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও স্বত্ত্বাধিকারী কোম্পানীর ওপর ন্যস্ত। সিলেট জেলা ক্রীড়া সংস্থা শুধুমাত্র স্থাপনার ব্যবহারে সহযোগিতা করেছে।