জগন্নাথপুরে এমপি প্রার্থীর বিলবোর্ড প্রচারণা

2

মো.শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুরে এক এমপি প্রার্থীর বিলবোর্ড প্রচারণায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জগন্নাথপুর-শান্তিগঞ্জ আসনে সৈয়দ সাজিদুর রহমান ফারুককে এমপি প্রার্থী দেখতে চাই। জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর গ্রামের বাসিন্দা ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের ছবি সহ এমন বিলবোর্ড সাধারণ মানুষের নজরে পড়েছে। জগন্নাথপুর উপজেলার সকল দর্শনীয় স্থানে খাল, নদী ও রাস্তার পাশে বড় ধরণের বিলবোর্ড সাঁটানো হয়েছে। বেশ কিছুদিন ধরে এসব অসংখ্য বিলবোর্ড প্রচারণা সাধারণ মানুষের মধ্যে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। খোঁজ নিয়ে জানাগেছে, শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানেও এ ধরণের বিলবোর্ড রয়েছে।
২৮ ফেব্রুয়ারি সোমবার জগন্নাথপুর পৌর সদরের নলজুর নদীতে থাকা একটি বিলবোর্ড দেখে পথচারী সহ সাধারণ মানুষের মধ্যে নানা প্রশ্নের দেখা দেয়। নাম প্রকাশ না করে অনেকে বলেন, এ ধরণের বিলবোর্ড প্রচারণা জগন্নাথপুরে এই প্রথম। এটিকে তারা অভিনব প্রচারণা হিসেবে আখ্যায়িত করেন। এর মধ্যে অনেকে প্রশ্ন রেখে বলেন, আমাদের আসনে তো মাননীয় পরিকল্পনামন্ত্রী রয়েছেন। আমরা মন্ত্রী রেখে এমপি চাইবো কেন। তাও আবার পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান একজন সজ্জন ব্যক্তি। তিনি অনায়াসে একজন ভালো মানুষ। মন্ত্রীর হাত ধরে ইতোমধ্যে জগন্নাথপুরে ব্যাপক উন্নয়ন হয়েছে। যা একজন এমপির পক্ষে এমন মেঘা উন্নয়ন সম্ভব নয়। সুতরাং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমরা আবারো এমএ মান্নানকে চাই।
এ বিষয়ে জানতে চাইলে সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, আমাকে ভালবাসেন এমন কিছু সমর্থকরা এসব বিলবোর্ড দিয়েছেন। কিছু মানুষ আমাকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে এমপি প্রার্থী দেখতে চান। আমার বিলবোর্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রা তুলে ধরেছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ছাত্র রাজনীতি থেকে আওয়ামী লীগের সাথে জড়িত। আমার বিশ্বাস আমি নিরাশ হবো না। মাননীয় শেখ রেহানা আমাকে খুব আদর করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা দিলে নির্বাচনে অংশ নেবো। না দিলে বিদ্রোহী প্রার্থী হবো না।
এ ব্যাপারে জানতে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেনের মোবাইল ফোন বন্ধ থাকায় তাঁর মন্তব্য পাওয়া যায়নি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু কথা বলার সময় নেই বলে মন্তব্য করেননি। তবে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান বলেন, আমাদের সুনামগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত সাংসদ মাননীয় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান একজন উন্নয়নকামী মানুষ। শুধু জগন্নাথপুর ও শান্তিগঞ্জ নয়, পুরো সিলেটজুড়ে উন্নয়নের জন্য তিনি দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। এমন একজন ভালো মানুষ রেখে আমরা আর কাউকে চিন্তাও করতে পারি না। তবে মাননীয় প্রধানমন্ত্রী আগামী জাতীয় সংসদ নির্বাচনে যাকে নৌকা দিয়ে পাঠাবেন আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা তার পক্ষেই কাজ করবো।