গ্যাসফিল্ডের আয়ের ২৫% ভাগ জৈন্তাপুরে শিক্ষা খাতে ব্যয় চাই – জৈন্তাপুর জনদাবী পরিষদ

30

বৃহত্তর জৈন্তায় সংযোগ সহ গ্যাস ও জৈন্তাপুর এলাকার গ্যাস কূপ হতে আয়ের ২৫% ভাগ জৈন্তাপুরের শিক্ষার উন্নয়নে বরাদ্দের দাবিতে আন্দোলনরত জৈন্তিয়া জনদাবী পরিষদের আহ্বানে গত ২৮ অক্টোবর শনিবার জৈন্তাপুর উপজেলা সদরের রাজকুমারী ইরাদেবী মিলনায়তনে বিকেল সাড়ে ৩টায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রব ক্ষোভের সাথে বলেন, যে সব উপজেলায় গ্যাস কূপ নেই সে সমস্ত উপজেলায় সংযোগ সহ গ্যাস দেওয়া হয়েছে অথচ জৈন্তাপুর উপজেলায় প্রায় ৬০ বছর পূর্বে গ্যাস কূপ আবিষ্কৃত হওয়ার পর থেকে দৈনিক ৫ কোটি টাকা মূল্যের গ্যাস জাতীয় গ্রীডে সরবরাহ করা হচ্ছে। অথচ জৈন্তা এলাকাবাসী সংযোগ সহ গ্যাস প্রাপ্তি থেকে বঞ্চিত আছে। তিনি অবিলম্বে জৈন্তা এলাকায় সংযোগ সহ গ্যাস প্রদানের দাবী করেন।
তাকে সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট যুব নেতা দেলোয়ার হোসেন দীলু, দেলোয়ার আহমদ মাসুক, মুক্তিযোদ্ধা মাষ্টার আব্দুল মতিন। চিকনাগুল ইউনিয়নের বিশিষ্ট মুরব্বি হাজী মোহাম্মদ রফিক জৈন্তাপুর এলাকায় বিদ্যমান গ্যাস ফিল্ডের নীট আয় হতে ২৫% ভাগ জৈন্তাপুর উপজেলার শিক্ষা-দীক্ষা ও মানব উন্নয়নে বরাদ্দের দাবী উত্থাপন করেন এবং এসব দাবিতে এলাকাবাসীকে সংঘটিত করে আন্দোলন গড়ে তোলার উদ্যোগ গ্রহণের জন্য অত্র সংগঠনের নেতৃবৃন্দের প্রতি জোরদাবী জানান।
সভায় উপরোক্ত দাবীসমূহে সমর্থনে আরও বক্তব্য রাখেন কমান্ডার নূর উদ্দিন, চিকনাগুল এলাকার বিশিষ্ট মুরব্বি হাজী বাদশা মিয়া, দরবস্ত এলাকার মৌলানা সাদ উদ্দিন রব্বানী, হরিপুরের যুব নেতা বেলাল আহমদ। সভায় উক্ত দাবীসমূহের উপর এলাকাবাসীকে সংঘটিত করার উদ্যোগ গ্রহণের পূর্বে সিলেট গ্যাস ফিল্ডের এম,ডি’র মাধ্যমে পেট্টোবংলার চেয়ারম্যান বরাবরে একটি স্মারকলিপি আগামী ৫ নভেম্বর ২০১৭ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ হাজী ইসমাইল আলী আশিকের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন জনদাবী পরিষদের সভাপতি এডভোকেট নাসির উদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি