উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের মানব সম্পদে পরিণত করতে হবে -যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক

36

সিলেট যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. আলাউদ্দিন বলেছেন, দেশের উন্নয়নে যুব সমাজ একটি বড় হাতিয়ার। যুব সমাজের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়নের কথা চিন্তা করা যায় না। তাই উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে যোগ্যতা ও দক্ষতায় যুবকদের মানব সম্পদে পরিণত করতে হবে। এ জন্য আমাদের সামাজিক সংগঠনগুলোকে অবশ্যই সঠিক পরিকল্পনা গ্রহণ করে এগিয়ে যাওয়া উচিত। সিলেট উন্নয়ন সংস্থার সামাজিক কর্মকান্ডগুলো সত্যিই সমাজের জন্য দৃশ্যমান এবং প্রশংসনীয়। এ রকম সকল সংগঠনের মাধ্যমে জোরালো পদক্ষেপ গ্রহণ করলে একটি সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব।
যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন শ্লোগান নিয়ে ১ নভেম্বর জাতীয় যুব দিবস ২০১৭ সফলের লক্ষ্যে সিলেট উন্নয়ন সংস্থা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। শুক্রবার বিকালে নগরীর জিন্দাবাজারস্থ একটি রেস্টুরেন্টে এ সভার আয়োজন করা হয়।
সিলেট উন্নয়ন সংস্থার সভাপতি মো. আলী আহমদের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক আলী আকবর রাজনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্মকর্তা আব্দুল মান্নান, যুব সংগঠক আফিকুর রহমান আফিক। স্বাগত বক্তব্য রাখেন সংস্থার সহ-সভাপতি কবির আহমদ খান। বক্তব্য রাখেন সংস্থার সাধারণ সম্পাদক ডা. এ.এ.এম. শিহাব উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি মো. মনিরুল ইসলাম, সহ-সভাপতি নাহিদা আক্তার রুমা, প্রচার সম্পাদক জাহেদ আহমদ, সহ-পরিবেশ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান খোকন। উপস্থিত ছিলেন সংস্থার সহ-সভাপতি রুবি রহমান, অর্থ সম্পাদক বাবুল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মুমিন লাহিন, দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন, পরিবেশ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজান, সহ-প্রচার সম্পাদক নাসির উদ্দিন, আপ্যায়ন ও পর্যটন বিষয়ক সম্পাদক শাহান আল মাহমুদ খান, সদস্য রিনা বেগম, মো. হাবিব উল্লাহ প্রমুখ। বিজ্ঞপ্তি