আগমী ডিসেম্বরে ৬ হাজার চিকিৎসক এবং সিএইচসিপিদের চাকুরী জাতীয়করণ করা হবে ——————- ডাঃ ইহতেশামুল হক দুলাল

75

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক (প্রশাসন) ডাঃ ইহতেশামুল হক চৌধুরী দুলাল বলেছেন, জাতিসংঘের DSC05690সাবেক মহাসচিব বানকিমুন বাংলাদেশে এসেছিলেন কোন রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে নয়, তিনি এসেছিলেন একটি কমিউনিটি ক্লিনিক পরিদর্শনের জন্য। সারা বিশ্বের মধ্যে বাংলাদেশ এখন স্বাস্থ্য রোল মডেল। গ্রামীণ জনগোষ্ঠির দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিকের কর্মীরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সরকার তা উপলব্ধি করছে, যার কারণে আগামী ডিসেম্বরে ৬ হাজার চিকিৎসক এবং কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপিদের চাকুরী জাতীয়করণ করা হবে। তিনি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীদের বলেন গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীদের চিকিৎসা দিতে পারলে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মা শান্তি পাবে। মানুষের সেবার চাইতে, আর কোন মহৎ কাজ হতে পারে না।
ডাঃ ইহতেশামুল হক চৌধুরী দুলাল বুধবার দুপুরে সিলেট সিভিল সার্জন অডিটোরিয়ামে বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) এসোসিয়েশন সিলেট জেলা শাখা তাঁর সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় সভাপতিত্বে, সিএইচসিপি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম ও যুগ্ম সাধারন সম্পাদক মিলাদ আহমদ যৌথ পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা সিএইচসিপি এসোসিয়েশনের সভাপতি মোঃ আকরামুল হক চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন আবুল কালাম আজাদ, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আহমেদ সিরাজুম মুনির, গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডাঃ তাওহিদ আহমদ, মেডিকেল অফিসার ডাঃ আমজাদ হোসেন ও ডাঃ মাইনুল আহসান, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সুজন বণিক, প্রশাসনিক কর্মকর্তা গৌছ আহমদ চৌধুরী। কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সাবেক বিভাগীয় সভাপতি হান্নান সিদ্দিকি, সাবেক সিলেট জেলা সভাপতি জামিল আহমদ,  সিনিয়র সহসভাপতি আবু কওছর, যুগ্ম সাধারণ সম্পাদক হেলাল আহমদ, সাংগঠনিক জাহেদুর রহমান, জেলা সমন্বয়ক সৈয়দ হাবিবুল হক, বাপ্পা দাশ, জিয়াউল সেলিম, সাজমিন বেগম, ফয়সল আহমদ, দিলু মিয়া, সাজমিন বেগম, ফাতেমা সুলতানা, ইশরাত জাহান। বিজ্ঞপ্তি