বিএনপির মিছিলে পুলিশের ধাওয়া

23

স্টাফ রিপোর্টার :
নগরীতে বিএনপির মিছিলে ধাওয়া দিয়েছে পুলিশ। বুধবার দুপুরে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি’র চেয়ারপার্সন খালেদা treজিয়ার বিরুদ্ধে মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে একটি মিছিল কোর্ট পয়েন্ট অতিক্রমকালে পুলিশী বাধার মুখে পড়ে। এ সময় পুলিশ মিছিলটিকে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পরে মিছিলকারীরা আত্মরক্ষার্থে কালেক্টরেট মসজিদের দিকে পালিয়ে যান। এসময় মসজিদে নামাজ চলছিলো। মুসল্লীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরে ধাওয়া দিয়ে কোর্ট পয়েন্ট এলাকা থেকে ২ জনকে আটক করা হয়। তবে তাদের জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ ছেড়ে দিয়েছে বলে জানা গেছে।
কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে এই বিক্ষোভ মিছিলটি হয়েছিল। এর আগে গতকাল বুধবার দুপুরে জিন্দাবাজার থেকে মিছিলটি বের হয়ে বন্দরবাজার কোর্ট পয়েন্ট মসজিদের সামনে যায়। সেখানে গিয়েই পুলিশী বাধার মুখে পড়ে মিছিলটি।
এ ব্যাপারে মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জেদান আল মুসা ২ জন আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তাদেরকে শিবির সন্দেহে আটক করা হয়েছিলো। পরে অনুসন্ধান করে জানা গেছে তারা শিবিরের সাথে সম্পৃক্ত নয়। তাই জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।