গণদাবী ফোরামের সভা ॥ সিলেট বিভাগের সকল নদী অবিলম্বে খননের দাবী

32

সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক সভায় বক্তাগণ বলেন, আকস্মিক বন্যায় সিলেট বিভাগে মানুষের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। সিলেট বিভাগের সকল ছোট বড় নদী, খাল অবিলম্বে খনন করার জন্য সরকারের কাছে জোর দাবী জানানো হয়েছে। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট জরুরী ভিত্তিতে সংস্কার করে যানবাহন চলাচলের উপযোগী করার জন্যও দাবী জানানো হয়েছে। ২৮ জুন বৃহস্পতিবার বিকেলে সিলেট বিভাগ গণদাবী ফোরামের উদ্যোগে ফোরামের সুরমা ম্যানশনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপরোক্ত দাবী জানানো হয়।
সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদের উপস্থাপনায় সভায় বলা হয়, বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে সিলেট বিভাগে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মানুষের দুর্ভোগ নিরসনকল্পে সর্বত্র নিরববিচ্ছন্নভাবে বিদ্যুৎ সরবরাহের দাবী জানানো হয়। আসন্ন সিলেট সিটি নির্বাচনকে কেন্দ্র করে সিলেট নগরীতে যাতে আইন শৃংখলার অবনতি না ঘটে সে জন্য আইন শৃংখলা বাহিনীকে সচেষ্ট থাকার আহবান জানানো হয়। এছাড়া সিটি নির্বাচন উপলক্ষে সিলেট নগরীর ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করা, পৃথিবীর বিভিন্ন দেশে যে সমস্ত প্রবাসী আইন শৃংখলা বাহিনীর হাতে গ্রেফতার এবং বিভিন্নভাবে হয়রানীর শিকার হচ্ছেন তাদের সরকারী উদ্যোগে দেশে আনার উদ্যোগ এবং তাদের পুনর্বাসনের ব্যবস্থা, বিভিন্ন দেশে হয়রানীর শিকার মহিলা শ্রমিকদের সরকারীভাবে দেশে আনার পর পুনর্বাসনের ব্যবস্থা, দুর্ঘটনায় মৃত্যুবরণকারী বিদেশগামী লোকদের লাশ সরকারীভাবে দেশে আনা এবং এসব লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তরের দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য বদরুল আহমদ চৌধুরী এডভোকেট, কেন্দ্রীয় সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, দেওয়ান মসুদ রাজা চৌধুরী, শিক্ষক আব্দুল মালিক, মোহাম্মদ আলী, আবেদ আক্তার চৌধুরী, শরীফুল হুদা চৌধুরী এডভোকেট, যুব সংগঠক কয়েছ আহমদ সাগর, আমীন তাহমিদ, শওকত আলী, লিটন মিয়া, মো: রনি মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি