গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন সিলেট থেকে শুরু করতে হবে ————– অধ্যাপক আব্দুল্লাহ তাহের

92

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের বলেছেন, বর্তমানে দেশে DSC_0800রাজনৈতিক শূন্যতা বিরাজ করছে। অন্যদিকে পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে রাখাইন প্রদেশে রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বরোচিত নির্যাতন হচ্ছে। আমাদের দেশে আশ্রয় নিয়েছে কয়েক লক্ষাধিক রোহিঙ্গা। মানবিক দৃষ্টিকোন থেকে আমরা তাদের আশ্রয় দিলেও মিয়ানমারকে অবশ্যই এ পাশবিক নির্যাতন বন্ধ করে তাদেরকে যথাযথ নিরাপত্তা ও মর্যাদায় ফিরিয়ে তিনি হবে। তিনি বলেন, দেশে মানুষের কথা বলার অধিকার ও নিরাপদে বাড়ি ফেরার নিশ্চয়তা এবং স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই। পাশাপাশি জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। জনগণ এই দুঃসহ অবস্থা থেকে মুক্তি পেতে চায়। তাই জননেতা ববি হাজ্জাজ এর নেতৃত্বে এনডিএম এর পতাকাতলে সমবেত হওয়ার আহবান জানান। তিনি আরো বলেন, পুন্যভূমি সিলেটের পবিত্র মাটি থেকে গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রাম শুরু করতে হবে।
তিনি বুধবার বিকেলে সিলেট প্রেসক্লাবের আমিনুর রশীদ চৌধুরী মিলনায়তনে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম সিলেট মহানগর শাখা আয়োজিত মতবিনিময় ও কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলন সম্মেলন প্রস্তুতি কমিটির বিভাগীয় সম্পাদক আরিফ আহমদের সভাপতিত্বে, যুব নেতা মোস্তাক আহমদ রুবেল এর পরিচালনায় কর্মী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এনডিএম এর চেয়ারম্যানের বিশেষ সহকারী মোমিনুল আমিন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক লায়ন নূরুজ্জামান হিরা, জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মোঃ ইসমাইল হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর এনডিএম এর সদস্য শামিত সোয়াদ, মহানগর যুব আন্দোলনের আহ্বায়ক শওকত আলী বেলাল, কামরুল ইসলাম, আরমান হোসেন, এনামুল হক, যুবনেতা নাসির, নাজির খান, এম আলী আহমদ, শাহিন আহমেদ, বদরুল আহমদ, ছাত্র আন্দোলনের কেন্দ্রিয় সদস্য রেদওয়ান আহমদ, ইমরান আহমদ, আল আমিন, সায়েম, রায়হান, তানভীর, কাইয়ুম প্রমুখ। বিজ্ঞপ্তি