শিক্ষাই একক এবং অভিন্ন জনগোষ্ঠীকে জনসম্পদে রূপান্তরিত করে – বদরুল ইসলাম শোয়েব

32

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব বলেছেন, অশিক্ষা ও নৈতিকতার চরম অবক্ষয়ের কারণে এদেশের জনগণ নিষ্পেষিত হয়ে আসছিল। পরনির্ভরশীলতা ও দারিদ্র্যতার বেড়াজালে বন্দী ছিল এদেশের অধিকাংশ জনজীবন। বর্তমান সরকার যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা ও দক্ষ জনসম্পদ গড়ে তোলার মাধ্যমে এই অসহনীয় পরিস্থিতি থেকে উত্তরণ করেছে। একমাত্র শিক্ষাই একক এবং অভিন্ন জনগোষ্ঠীকে জনসম্পদে রূপান্তরিত করে গড়ে তুলতে পারে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি আধুনিক, সুখি ও সমৃদ্ধ দেশ গঠনে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি। সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের আরো যুগোপযোগী ও বাস্তবসম্মত জ্ঞান আরোহনে আগ্রহী করে তুলতে হবে।
তিনি বুধবার সকালে আলহাজ্ব এম. এ. গণি ও মনোয়ারা খানম শিক্ষা ট্রাস্ট পরিচালিত ১৭তম জুনিয়র বৃত্তি পরীক্ষা পরিদর্শন শেষে আয়োজক ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।
দক্ষিণ সুরমা উপজেলার নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন চিকিৎসক সমিতির নেতা ডা. শামীমুর রহমান, এইচএম ইসরাইল আহমদ, আব্দুল করিম, মো. শহীদুর রব, মো. মকব্বির আলী, মাসুক আহমদ, আবুল কালাম আজাদ, মো. নুরুল হোসেন, আব্দুল মালিক রাজু, নেছার আলম, ধীরঞ্জন দাস, মোদাব্বির আহমদ, সাইফুল ইসলাম রানা, রাসেল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি