সিলেটে বিশ্ব শিশু দিবস পালিত ॥ শিশুকে তার মেধা বিকশিত করে মানবিক শিক্ষা দিতে হবে

63

‘শিশু পেলে অধিকার খুলবে নতুন বিশ্বদ্বার এই প্রতিপাদ্যকে ঘিরে বিশ্ব শিশু দিবস (২ অক্টোবর)  উপলক্ষে IMG_1038 copyজেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী সিলেট এর উদ্যোগে সোমবার র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি সকাল ১০টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বের হয়ে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।
বাংলাদেশ শিশু একাডেমী সিলেটের জেলা সংগঠক সাইদুর রহমান ভূঞার সভাপতিত্বে ও ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স এর সাদিয়া ইসলাম রিমির পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার বলেন, বাংলাদেশে প্রতিবছর অক্টোবর মাসের প্রথম সোমবার এ দিবসটি পালন করা হয়। এই দিবসের মধ্যদিয়ে শুরু হয় শিশু অধিকার সপ্তাহ। শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হলে  পরিবার ও শিক্ষকদের গুরুত্ব দিতে হবে। শিশুকে তার মেধা বিকশিত করে মানবিক শিক্ষা দিতে হবে। নতুবা সে সুশিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে উঠতে পারবেনা। শিশুকে শিক্ষার পাশাপাশি খেলাধূলার প্রতিও মনযোগ সৃষ্টি করতে হবে এবং পাশাপাশি পড়াশোনাকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে তিনি আরো বলেন, কোচিং নিষিদ্ধ করতে হবে। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম চৌধুরী, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহীনা আক্তার, জেলা শিক্ষা অফিসার মো. গুলজার আহমেদ, সিলেট সরকারি শিশু পরিবারের তত্ত্বাবধায়ক মো. নুরুল হক, জেলা শিক্ষা অফিসের মনিটরিং অফিসার মো. দেলোয়ার হোসেন। বিজ্ঞপ্তি