আদালত থেকে ছাড়া পেয়ে সন্ত্রাসী বাবলু’র নেতৃত্বে সাংবাদিকের বাসায় হামলা ভাংচুর

35

স্টাফ রিপোর্টার :
নগরীর আখালিয়ায় আদালত থেকে ছাড়া পেয়ে সন্ত্রাসী বাবলু উরফে কালা বাবলুর নেতৃত্বে দৈনিক কাজিরবাজার পত্রিকার ফটোসাংবাদিক মো: রেজা রুবেলের বাসায় হামলা ভাংচুর চালানো হয়েছে। গতকাল শনিবার বিকেল ৫ টার দিকে ধানুহাটারপাড় জি-ব্লকের পূর্বশা/৩০ নং বাসায় দু’দফা এ হামালা ও ভাংচুরের ঘটনা ঘটে।
জানা গেছে, একই এলাকার ৩১ নং বাসার সিকান্দর আলীর পুত্র বাবলু উরফে কালা বাবলু (২৬) দীর্ঘদিন যাবৎ এলাকায় মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। তার ভয়ে এলাকার কেউ প্রতিবাদ করতে সাহস পায় না। গত ২৭ জুলাই সকাল সাড়ে ৮ টার দিকে বাবলুসহ তার সহযোগী অজ্ঞাতনামা এক মাদকসেবী সাংবাদিক রেজা রুবেলের বাসায় প্রবেশ করে। এক পর্যায়ে রেজা রুবেলসহ তার পরিবারের লোকজন বাবলুকে আটক করে পুলিশে সোপর্দ করেন। পরবর্তীতে বাবলু সাংবাদিক রেজা রুবেলকে রাস্তায় পেয়ে তাকে ও তার পরিবারকে হুমকি দেয়। গত ২৮ জুলাই এ ঘটনায় রেজা রুবেল বাদি হয়ে বাবলুর বিরুদ্ধে কোতোয়ালী থানায় (নং-২১৬৯) একটি জিডি এন্ট্রি করেন। ৫ ও ৬ আগষ্ট র‌্যাব পরিচয় দিয়ে বাবলু বিভিন্ন মোবাইলফোন থেকে তার পরিবার ও তাকে এসএমএস দিয়ে হত্যার হুমকী দিতে থাকে। পরদিন এ হুমকির ঘটনাও রেজা রুবেল কোতোয়ালী থানায় (নং- ৫৭৪) আরেকটি জিডি এন্ট্রি করেন। এদিকে, গত শুক্রবার রাত ১ টার দিকে জালালাবাদ থানা পুলিশের একটি দল নতুন বাজার থেকে বাবলু উরফে কালা বাবলু ও তার সহযোগী শরীফকে গ্রেফতার করে। গতকাল দুপুরে এসএমপি এ্যাক্ট’র ৮৯ ধারায় তাদেরকে আদালতে প্রেরণ করে পুলিশ। সেখান থেকে গতকাল শনিবার বাবলু বেরিয়ে এসে তার নেতৃত্বে ১০/১৫ জন সন্ত্রাসী বিকেল ৫ টার দিকে সাংবাদিক রেজা রুবেলের বাসায় দু’দফা হামলা ভাংচুর চালায়। পরে রেজা রুবেল বিভিন্ন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে খবর দেন। পরে র‌্যাব ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
ফটো সাংবাদিক রেজা রুবেল জানান, বাবলু গতকাল বিকেলে তার বাসায় হামলা চালিয়েছিল তখন তিনি মাহা ইমজা মিডিয়া ফুটবল কাপের জন্য আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অনুশীলনে ছিলেন। মায়ের ফোন পেয়ে দ্রুত বাসায় চলে এসে দেখি বাসার গেইট, দরজা জানালা ভাঙ্গা। এর কিছুক্ষণ পর সন্ত্রাসী বাবলুর নেতৃত্বে ১০/১৫ জন সন্ত্রাসী তার বাসায় গিয়ে আবার হামলা ভাংচুর চালায়। তখন তিনি র‌্যাব-পুলিশকে খবর দেন। তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় সাংবাদিক রেজা রুবেল মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।
জালালাবাদ থানার সেকেন্ড অফিসার এসআই দিবাংশু পাল যতন জানান, গত শুক্রবার রাত ১ টার দিকে আখালিয়া নতুন বাজারের সন্দেহমুলক ভাবে ঘুরাফেরা করা অবস্থায় বাবলু ও শরীফকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে থানায় আটককৃতদের বিরুদ্ধে থানায় কোন মামলা না থাকায় তাদেরকে গতকাল শনিবার এসএমপি এ্যাক্ট’র ৮৯ ধারায় তাদেরকে আদালতে চালান দেয়া হয়।
এ ব্যাপারে কোতোয়ালী থানার এসআই পংকজ কুমার জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গতকাল শনিবার সন্ধ্যা পৌনে ৭ টার দিকে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ সময় সেখানের পরিস্থিতি থতথমে বিরাজ করছিল। বিষয়টি সম্পর্কে ঘটনাস্থলে থাকা স্থানীয় মুরব্বীদের জিজ্ঞাসাবাদ করে বাবলু এ ঘটনা ঘটিয়েছে তার প্রাথমিকভাবে প্রমান পাওয়া গেছে। তিনি জানান, সাংবাদিক রেজা রুবেলেকে হুমকি ধমকি দেয় বাবলু এবং তার বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে দরজা-জানালা ভাংচুর করে করেছে।