জগন্নাথপুরে ভেজাল গুঁড়ো মসলা সহ আটক ৪, জনমনে স্বস্তি

31

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে ভোজাল গুঁড়ো মসলা সহ ৪ জনকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হচ্ছে, জগন্নাথপুর Poto-1উপজেলার পাইলগাঁও ইউনিয়নের পাইলগাঁও গ্রামের ইছন আলীর ছেলে লিটন মিয়া (৩৫), গোলাব আলীর ছেলে সুহেল মিয়া (২২), রাণীগঞ্জ ইউনিয়নের ইসলামপুর গ্রামের ছাবু মিয়া ছেলে রাসেল মিয়া (২৫) ও একই গ্রামের ফুলকাছ মিয়ার ছেলে সিজিল মিয়া (২০)।
জানা গেছে, খোলা হলুদ, মরিছ, ধনিয়াসহ ভেজাল গুঁড়ো মসলায় সয়লাব হয়ে গেছে জগন্নাথপুর উপজেলাসহ আশপাশ উপজেলা। একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে এসব ভেজাল মসলার ব্যবসা দেদারছে চালিয়ে যাচ্ছে। কিশোরগঞ্জের ভৈরব থেকে এসব ভেজাল মসলা আমদানী করা হয়। বিশেষ করে ঈদকে সামনে রেখে এসব মসলার বড় চালান ভৈরব থেকে নৌকাযোগে জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ বাজার হয়ে জগন্নাথপুরসহ বিভিন্ন উপজেলায় যায়।
রবিবার দুপুরে রাণীগঞ্জ থেকে জগন্নাথপুর হয়ে শাহারপাড়া ও ছাতকে যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে জগন্নাথপুর থানার এসআই লুৎফুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ স্থানীয় পৌর পয়েন্টে ২টি ট্রলি ভর্তি প্রায় ৭ লক্ষ টাকা মূল্যের ৫০ কেজির ৭০ বস্তা ভেজাল গুঁড়ো মসলা ও ট্রলি চালকসহ ৪ জনকে আটক করেন। পরে জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শামীম আল ইমরান আটককৃতদের জনপ্রতি ৫ হাজার টাকা অর্থদ- প্রদান করেন। অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। সেই সাথে আটককৃত ভেজাল গুঁড়ো মসলাগুলো ধ্বংস করে ফেলা হয়। এ খবর ছড়িয়ে পড়লে জনমনে স্বস্তি ফিরে আসে।
এদিকে-ভেজাল মসলা আটকের খবর পেয়ে মসলার মালিকরা আত্মগোপনে চলে যায়। জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শামীম আল ইমরান ও জগন্নাথপুর থানার এসআই লুৎফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।