বিয়ানীবাজারে হত্যা মামলার ৩ আসামী ঢাকা থেকে গ্রেফতার

38

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর ইউনিয়নের পাতন পূন্নাবাড়ির মুহিতুর রহমান মিন্টু হত্যা মামলার তিন আসামীকে বিয়ানীবাজার থানা পুলিশ ঢাকা থেকে গ্রেফতার করেছে। বুধবার দুপুর ২টার দিকে মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই অপু তাদের গ্রেফতার করেন। পুলিশ আসামীদের নিয়ে একটি হাইএসে করে বিকাল ৩টার দিকে বিয়ানীবাজারের উদ্দেশ্যে ঢাকা থেকে যাত্রা করে।
পুলিশ সূত্র জানায়, ঢাকার কারওয়ান বাজার ও ফকিরাপুল এলাকা থেকে মিন্টু হত্যা মামলার এজাহার ভুক্ত আসামাী আলাউদ্দিন, জাহেদ আহমদ ও আব্দুল আজিজকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হত্যা মামলার এজাহারভুক্ত ৩, ৫ ও ৬ নম্বর আসামী। পুলিশ এ মামলার প্রধান আসামী মোখলেছুর রহমান সাবুল ও দ্বিতীয় আসামী আব্দুর রাজ্জাক রুমনকে গ্রেফতার করতে অভিযান চালাচ্ছে।
বিয়ানীবাজার থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী আসামীদের গ্রেফতার করার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ঢাকা থেকে ৩টার দিকে রওয়ানা হয়ে থানায় রাত পৌণে ১০টার দিকে নিয়ে আসা হয়। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এবং গোয়েন্দা পুলিশের তথ্যের ভিত্তিতে ঢাকার ফকিরাপুল ও কারওয়ান বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।
উল্লেখ, গত ১২ জুন (১৬ রমজান) পাতন জামে মসজিদের বাল্ব লাগানো কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা ও সংঘর্ষে মসজিদ প্রাঙ্গনে আহত হন মুহিতুর রহমান মিন্টু (৪৫)। এ সময় সংঘর্ষে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হন। আহতদের বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। অবস্থার অবনিত ঘটলে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মুহিতুর রহমান মিন্টুকে ওসমানি হাসপাতালে প্রেরণ চিকিৎসক। সেখানে রাত ১২টার দিকে তার মৃত্যু ঘটে। মিন্টু নিহত হওয়ার তার ভাই মাসুক আহমদ বিয়ানীবাজার থানায় ৯জনকে আসামী করে হত্যা মামলা (০৩) দায়ের করেন। এ মামলায় পুলিশ এজাহারের ৯নং আসামী মুড়িয়া ইউনিয়নের ছোটদেশ গ্রামের বাসিন্দা আমিনুল ইসলামকে আটক করে। আমিনুল ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন না। পরে দীর্ঘদিন কারাভোগ করে জামিনে বেরিয়ে আসেন। আমিনুল প্রধান আসামী সাবুলের সম্পর্কে ভাগনা। তিনি সংঘর্ষের ঘটনা শুনে থানা গেলে পুলিশ তাকে আটক করেছিল।