দক্ষিণ সুরমায় রাজমহলসহ ৩ প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা

18

স্টাফ রিপোর্টার :
নগরীর দক্ষিণ সুরমায় নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত, উৎপাদিত পণ্যে তেলাপোকা, খাদ্যে পোড়া তেলের ব্যবহার, অপরিচ্ছন্নতা ও মেয়াদোত্তীর্ণ দই রাখার অপরাধে চেইন সুপার শপ রাজমহল, বেকারী ও রেস্টুরেন্টসহ ৩টি প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে সিলেট ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল সোমবার বিকেলে বাবনা পয়েন্ট এলাকায় এ অভিযান পরিচালিত হয়।
সূত্র জানায়, দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট সংলগ্ন সিতারা বেকারির অভ্যন্তরে ঘরজুড়ে নোংরা পরিবেশ, মাটিতে রাখা উৎপাদিত পণ্যে তেলাপোকা, মশা-মাছি ও ঘরের ভেতরে বাথরুমের আশপাশে সিলেট সিটি করপোরেশনের মতো ডাস্টবিনের কারণে বেকারি মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানকালে রোগাক্রান্ত সবজি, পোড়া তেলের ব্যবহার ও অপরিচ্ছন্নতার কারণে ওই এলাকার শামীম রেস্টুরেন্টকে ৬ হাজার এবং মেয়াদোত্তীর্ণ দই রাখার অপরাধে চেইন সুপার শপ রাজমহলের বাবনা শাখাকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে নেতৃত্বদানকারী ভোক্তা অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. ফয়জুল্লাহ এ তথ্য নিশ্চিত করে বলেন, সিতারা বেকারির ভেতরে বাথরুমের আশপাশ যেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ডাস্টবিন। আর এসবের পাশে নোংরা পরিবেশে ঘরের মেঝেতে রাখা হয়েছে উৎপাদিত খাদ্যপণ্য। খাবারে তেলাপোকা, মশা-মাছি, পোকামাকড় পড়ছে। তিনি আরও বলেন, বেকারির ভেতরের এমন অস্বাস্থ্যকর পরিবেশের জন্য প্রতিষ্ঠানটির মালিককে জরিমানা ও নোটিশ করা হয়েছে। পরিবেশ পরিবর্তন না করলে পরবর্তী অভিযানে বেকারি সিলগালা করে দেওয়া হবে।