দেশে বিরাজমান চরম সংকট মোকাবিলায় বেগম জিয়ার নেতৃত্বে জাতীয় ঐক্য প্রয়োজন ————- এম.এ রকিব এডভোকেট

29

ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব বলেন, ২০০৯ সালে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২০০৯-১০ সাল থেকে ২০১৫-১৬ সালের বাজেটে বন্যা নিয়ন্ত্রণ, নদী ও খাল খনন, পানি উন্নয়ন বাবত বরাদ্দ কয়েক লক্ষ হাজার কোটি টাকার শতকরা দশ ভাগও কাজে লাগেনি। সমূহ টাকা একটি ছাড়া ৫ জানুয়ারী নির্বাচিত গণপ্রতিনিধিদের সহযোগিতায় সংশ্লিষ্ট বিভাগের আমলা ও ঠিকাদারগণ সমূহ টাকা আত্মসাৎ করায় দেশের সকল অঞ্চলে বৃষ্টি হলেই বন্যার প্রাদুর্ভাব ঘটে। এহেনো দুর্গতি থেকে রাজধানী ঢাকা এবং বন্দর নগরী চট্টগ্রাম রক্ষা পায়নি। এইভাবে বন্যা নিয়ন্ত্রণ অবস্থায় দুর্নীতি এবং লুটপাট চলতে থাকলে সমস্ত দেশে সকলের ঘরে ঘরে বর্ষাকালে চলাচলের জন্য নৌকাই হবে একমাত্র বাহন। দেশের জনগণ আজ রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও মানবিকভাবে চরম সংকটের সম্মুখীন।
সড়ক দুর্ঘটনায় প্রতিদিন গড়ে ১৩ জন লোক মারা যাচ্ছে। দেশের গোটা কয়েক ভি.আই.পি সড়ক ব্যতিত রাস্তার উন্নয়ন দূরের কথা কোন রাস্তার মেরামত না হওয়ায় বিশ্বরোড নামে পরিচিত রাস্তা সমূহ সহ ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট সহ সকল শহরের অভ্যন্তরীণ সড়ক ও জনপদ সমূহ গর্ত সমূহ ভয়ানক অবস্থায়। কথিত বাজেট সমূহের কোন টাকাই দেশের রাস্তা উন্নয়নে সঠিকভাবে ব্যয় না হওয়ায় দেশের রাস্তা সমূহের উপর যানবাহন দ্বারা অগণিত দুর্ঘটনা জনিত কারণ নিয়মিত মানুষের প্রাণহানি ঘটছে। দেশের জনগণের ভোটে নির্বাচিত সরকার না থাকায় দেশের রাস্তা-ঘাটের বিপর্যয়ের কারণে এইরূপ দেশ চলতে থাকলে অদূর ভবিষ্যতে রাস্তা দিয়ে চলাচলের পথ পরিহার করে নৌকা ও জাহাজে প্রাণ রক্ষার জন্য নির্বিঘেœ চলাচলের জন্য প্রাচীনকালের মতো জলপথে চলাচল করতে জনগণ বাধ্য হবে। দেশের অবস্থা পর্যালোচনা করলে মনে হয় যে, এই উপ-মহাদেশে জনপ্রতিনিধির আইন প্রণয়ন এবং প্রবর্তনের কারণ এবং প্রয়োজনীয়তা যারা উপলব্ধি করতে সম্পূর্ণরূপে ব্যর্থ তারাই আজ দেশের আমলা প্রশসান এবং আইন প্রয়োগকারী সংস্থা সমূহকে সুষ্ঠুভাবে পরিবর্তে হুমকি ধামকি দিয়ে অগণিত মিথ্যা মামলা মোকদ্দমা সৃষ্টি করে দেশের জনগণকে শাসন করছেন। এই দেশের বর্তমানে সর্ববিভাগে বিরাজমান সৃষ্ট জনদুর্ভোগ এবং দুর্গতি থেকে দেশকে বাঁচানোর জন্য জনগণের দ্বারা নির্বাচিত সরকারের কোন বিকল্প নেই।
এজন্য বর্তমান দেশের চরম দুরাবস্থা হতে দেশকে মুক্ত করার লক্ষ্যে ৫ জানুয়ারীর মত পুনরায় নির্বাচনের উদ্যোগ রুখে দিয়ে ২০ দলীয় জোটনেত্রী, সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশ ও জাতির কল্যাণে অবাদ নিরপেক্ষ গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার এর দাবী আদায়ের জন্য সকল গণতান্ত্রিক এবং ইসলামিক রাজনৈতিক দল সমূহ এবং দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব বিবৃতি প্রদান করেন। বিজ্ঞপ্তি