ব্যবসায়ী নেতা এমএ মুমিনের মৃত্যুতে অর্থমন্ত্রী সহ বিভিন্ন মহলের শোক

47

রাজধানীর ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির পরিচালক, এফবিসিসিআই এর সাবেক সহসভাপতি ও প্রশাসক, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি মো. আব্দুল মুমিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট-১ আসানের জাতীয় সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
এক শোক বার্তায় অর্থমন্ত্রী মরহুমের কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, এমএ মুমিন ব্যক্তিগতভাবে আমার খুবই ঘনিষ্ট এবং পারিবারিকভাবেও আত্মীয় ছিলেন। তার পিতা সিলেটের একজন সুনামধন্য ব্যক্তি ছিলেন। এমএ মুমিন একজন সৎ, যোগ্য ও দক্ষ সংগঠক হিসেবে সিলেটসহ সমগ্র দেশের ব্যবসায়ীদের একাধারে চল্লিশ বছর নেতৃত্ব দিয়েছেন। তার নেতৃত্বের কার্যকালে তিনি সকল সময়ই বিতর্কের ঊর্ধ্বে ছিলেন। ব্যবসায়ীদের একজন বিশ^স্ত নেতা হিসেবে সকল সময়ই তাদের ন্যায্য দাবি আদায়ে সোচ্চার ছিলেন। যার ফলে ব্যবসায়ী, সমাজ ও রাষ্ট্র উপকৃত হয়েছে।
এমএ মুমিনের মৃত্যুতে সিলেটসহ সমগ্র দেশের ব্যবসায়ীদের অপূরণীয় ক্ষতি হয়েছে, যা সহজে পূরণ হবার নয় উল্লেখ করে অর্থমন্ত্রী মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
উল্লেখ্য, এমএ মুমিন গত শুক্রবার রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ^াস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য আত্মীয়স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার রাতে তার প্রথম জানাযার নামাজ ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ ঢাকায় অবস্থানরত সমাজের বিশিষ্টজনেরা অংশ নেন। শনিবার বাদ আসর সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদ প্রাঙ্গনে মরুহুমের দ্বিতীয় নামাজের জানাযা শেষে দাফন সম্পন্ন হয়। এতে সিলেটের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সমাজের বিভিন্ন শ্রেণিপেশার লোকজন অংশ নেন।
ড. এ কে মোমেন : খ্যাতিমান ব্যবসায়ী নেতা এমএ মুমিন বাচ্চু য়িার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতিসংঘস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এর চেয়ারম্যান ড. একে আব্দুল মোমেন।
এক শোক বার্তায় ড. মোমেন বলেন, এমএ মুমিন বাচ্চু মিয়া ব্যবসায়ী মহলের একজন বিশ^স্ত প্রতীক ছিলেন। একই সাথে সমাজের একজন সর্বজন শ্রদ্ধেয় ও গ্রহণযোগ্য ব্যক্তি ছিলেন। তার মৃত্যুতে সমাজ এবং রাষ্ট্র একজন দেশপ্রেমিক, আস্থাভাজন ব্যক্তিকে হারালো। তিনি মহান আল্লাহর দরবারে মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান। বিজ্ঞপ্তি