মৌলভীবাজারে ভুয়া চিকিৎসকের জেল-জরিমানা

36

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার শহরের শ্রীমঙ্গল সড়কস্থ আইকন মেডিকেল সার্ভিসেস ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার থেকে 1এক এফসিপিএস ডিগ্রিধারী ভুয়া চিকিৎসককে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে র‌্যাব।
গোপন সংবাদ র‌্যাব ৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের স্কোয়াড্রন লিডার অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকারের নেতৃত্বে শুক্রবার দুপুর ২টায় অভিযান পরিচালনা করে। এ সময় সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ছিলেন ডাঃ শিবলী।
ভুয়া চিকিৎসকে আটকের পরই জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান মোবাইল কোর্ট পরিচালনা করেন। আটককৃত মোঃ মুস্তাফিজুর রহমানকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন।
মোঃ মুস্তাফিজুর রহমান প্রকৃত নাম রাকিবুল ইসলাম বলে র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার জানিয়েছেন।
তিনি আরোও জানান, আইকন মেডিকেল সার্ভিসেস ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে মালিক পক্ষ জানিয়েছেন প্রায় দেড় মাস আগে থেকে ঐ ভুয়া ডাক্তার এখানে প্রতি শুক্রবার চেম্বার করে আসছেন। তিনি নাকি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের কাছে কোন সনদপত্র দেননি। পরে দিবেন। এ ধরণের তথ্য দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।
এ ব্যাপারে প্রতিষ্ঠানের এমডি দেওয়ান মমসাদ চৌধুরী রিংকু’র মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে, তিনি ফোন রিসিভ করেননি।
বিএমএ মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ডাঃ শাব্বির হোসেন খাঁন বলেন, এ ধরণের ভুয়া চিকিৎসক পূর্বেও ধরা পড়েছে। আমরা বিভিন্ন সময় জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ সরকারের বিভিন্ন দপ্তরে জানিয়েছি। আরোও ২/১ জন ভুয়া চিকিৎসক মৌলভীবাজার শহরে প্রতি শুক্রবার চেম্বার করেন। রহস্যজনক কারণে তাদের আটক করছেনা প্রশাসন। এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়া প্রয়োজন।