বন্যার্ত মানুষের কষ্ট লাঘবে সরকার সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে – ইউএনও শাহেদ মোস্তফা

24

দক্ষিণ সুরমা উপজেলার নির্বাহী অফিসার শাহেদ মোস্তফা বলেছেন, বন্যার্ত মানুষের দুর্ভোগ লাঘবে সরকার সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসতে হবে। বন্যায় পানিবাহিত রোগ থেকে মুক্তি পেতে সরকার ঔষধেরও ব্যবস্থা করেছে। বন্যার্ত এলাকায় একজন মেডিকেল অফিসারকে প্রধান করে প্রতিটি একালায় ৩/৫ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টীম গঠন করা হয়েছে। এই টীম সার্বক্ষণিক বন্যার্তদের পাশে থেকে চিকিৎসা সেবা প্রদান করবে।
তিনি শুক্রবার দাউদপুর ইউনিয়নে বন্যাদুর্গত ৬ টি গ্রামে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে ঔষধ ও বাংলাদেশ গার্ল গাইড এসোসিয়েশন সিলেটের ত্রাণ বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন।
ইউনিয়নের ইনাত আলীপুর, মীর্জানগর, মানিকপুর, সুনাপুর, সিকন্দরপুর ও রাউতকান্দি গ্রামে বন্যার্তদের মধ্যে ঔষধ ও ত্রাণ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম. খলিল, দক্ষিণ সুরমা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার খালেদ আহমদ জায়গীরদার, পরিবার পরিকল্পনা অফিসার তপন কান্তি ঘোষ, উপজেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী মিলন কান্তি রায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিদর্শক বিশ^স্বর গোস্বামী, স্বাস্থ্য সহকারী সারোয়ার আহমদ চৌধুরী, ৯ নং ওয়ার্ড সদস্য হিরা মিয়া মেম্বার, ইনাত আলীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ওলীউর রহমান ও ঝাপা ইসলামী সমাজ কল্যাণ সংস্থার সাংগঠনিক সম্পাদক শফি আহমদ খান প্রমুখ। বিজ্ঞপ্তি