তাহিরপুরে ত্রাণের টোকেন নিয়ে সংঘর্ষে মহিলা সহ আহত ২০

62

বাবরুল হাসান বাবলু, তাহিরপুর থেকে :
তাহিরপুরে ত্রাণের টোকেন দেওয়া কে কেন্দ্র করে দু-গ্র“পের সংর্ঘষে মহিলা সহ ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের মধ্যে বাবলু তালুকদার (২৫), নির্মল তালুকদার (৩০),স্মৃতি তালুকদার (২৫) ও মেহেদী (১৮) কে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সেই সাথে উন্নত চিকিৎসার জন্য গুরুতর আহত জুনায়েদ মিয়া (২০) কে সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে।
এনজিও সংস্থা ইরার ত্রাণের টোকেন দেওয়া কে কেন্দ্র করে প্রথমবার ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাত ৮ টায় তাহিরপুর সদর বাজারে এবং দ্বিতীয়বার ঘটনাটি ঘটে শুক্রবার দুপুরে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে সাহগঞ্জ গ্রামে।
তাহিরপুর থানা পুলিশ ও স্থানীয় গ্রামবাসী সূত্রে জানা যায়, সূত্রে জানা যায়, উপজেলায় দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ডালিম মিয়া এনজিও সংস্থার ’ইরার’ ১০টি ত্রাণের টোকেন দেন বিলি করার জন্য ওয়ার্ডের শাহগঞ্জ গ্রামের মাজেদ মিয়া কে।  মাজেদ মিয়া বৃহস্পতিবার বিকেলে ঐ ১০টি টোকেন বিলি করেন গ্রামের লোকজনের মধ্যে। এ নিয়ে একেই গ্রামের অমল তালুকদারের সাথে বৃহস্পতিবার রাত ৮ টায় তাহিরপুর বাজারে কথা কাটাকাটি হয় মাজেদ মিয়ার। এক পর্যায়ে দু’জনের মধ্যে হাতাতির ঘটনা ঘটে। এই পর স্থানীয় লোকজন বাজারে ঘটনাটি মীমাংসা করে দেয়।
পরবর্তীতে এই ঘটনার সূত্র ধরেই সাহাগঞ্জ গ্রামে শুক্রবার দুপুরে দু’পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের চেষ্টায় ঘন্টা ব্যাপী সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে। এতে ২০জন আহত হয়।
তাহিরপুর থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান হাওলাদার এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এখনো কেউ কোন অভিযোগ নিয়ে আসে নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।