উলামা সুধী সমাবেশে পীর চরমোনাই ॥ গ্রিক মূর্তি অপসারণ না করলে সুপ্রিমকোর্ট ঘেরাও করতে বাধ্য হব

20

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোঃ রেজাউল করিম পীর চরমোনাই বলেছেন, ৯২ ভাগ Islami Andoulon Pic 3.07 (2)মুসলমানদের বাংলাদেশের সর্বোচ্চ আদালতের সামনে রাষ্ট্রীয় কোষাগারের অর্থ ব্যয়ে গ্রিক মূর্তি স্থাপন করে দেশের সংখ্যা গরিষ্ঠ মুসলমানদের আস্থা হারিয়েছে। প্রধান বিচারপতির উচিত বিবেকের তাড়নায় পদত্যাগ করা। দেশের প্রধানমন্ত্রী বলেছেন তিনি মূর্তি পছন্দ করেন না। তার কথা যদি সত্যিই হয়, তাহলে দেশের বিভিন্ন জায়গায় ভাস্কর্যের নামে মূর্তি যে ভাবে স্থাপন করা হচ্ছে তা অপসারণে প্রধানমন্ত্রীর ভূমিকা রহস্যজনক এবং বিএনপি দাবী করে তারা ইসলামী মূল্যবোধে বিশ^াসী কিন্তু, সুপ্রীম কোর্টের সামন থেকে মূর্তি অপরাণের ব্যাপারে তাদের নিরবতায় প্রমাণ করে তারা এদেশে ইসলাম ও মুসলমানদের পক্ষে না। আওয়ামীলীগ ও বিএনপি’র এই ইসলাম বিরোধী ভূমিকায় দেশবাসী ক্ষুব্ধ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্যালটের মাধ্যমে দেশবাসী হাত পাখা মার্কায় ভোট দিয়ে সমুচিত জবাব দিবে।
সোমবার ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে সিলেট নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক মূর্তি অপসারণ ও ইসলামী হুকুমত কায়েমে উলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক উলামা ও সুধী সমাবেশে পীর চরমোনাই প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।
ইসলামী আন্দোলন সিলেট মহানগর সভাপতি মোঃ ফখরুদ্দীন এরসভাপতিত্বে ও সেক্রেটারী ডাঃ রিয়াজুল ইসলাম রিয়াজের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফিজ মাওলানা ইউসুফ আহমেদ, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন খান। বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন সিলেট জেলা সভাপতি নজির আহমদ, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সদস্য মু. মাহমুদুল হাসান, মাওলানা ফয়জুর রহমান, মাওলানা লোকমান খান, মাওলানা ফয়েজ আহমদ প্রমুখ।
পরে পীর চরমোনাই সোমবার বাদ মাগরীব টুকেরবাজার হাজী সুন্দর আলী জামে মসজিদে এবং বাদ এশা গাজী বুরহান উদ্দিন (রহ.) মাদ্রাসা সংলগ্ন মাঠে বয়ান পেশ করেন। বিজ্ঞপ্তি