চ্যাম্পিয়ন্স ট্রফির সাফল্য : আরো সুবিধা পাচ্ছেন সরফরাজরা

38

স্পোর্টস ডেস্ক :
231411_18আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের শিরোপা জয়ে প্রাপ্ত অর্থের উপর কোনো কর দিতে হবে না পাকিস্তানের খেলোয়াড়দের। স্থানীয় এক্সপ্রেস নিউজ পত্রিকায় এ খবর প্রকাশিত হয়েছে।
ফাইনালে চির প্রতিন্দ্বন্দ্বি ভারতকে হারিয়ে প্রথমবারের মতো আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতে নেয় পাকিস্তান। তাই চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করা পাকিস্তান দলের খেলোয়াড়রা এখন ভাসছেন পুরস্কারের বন্যায়। শিরোপা জয় করায় আইসিসির কাছ থেকে পাকিস্তান পাচ্ছে প্রায় ২২ লাখ ডলার।
এছাড়া দেশটির সরকার-বিশিষ্টজন থেকে শুরু করে বোর্ড পর্যন্ত নগদ অর্থ পুরস্কার দিচ্ছেন পাকিস্তানের খেলোয়াড়দের। সাধারণত ক্রীড়া থেকে পাওয়া অর্থের উপর মোটা অংকের কর দিতে হয় পাকিস্তানী খেলোয়াড়দের।
তবে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাওয়া সকল অর্থের উপর কোন কর দিতে হবে না সরফরাজ-হাফিজ-মালিকদের। তাই চ্যাম্পিয়ন্স ট্রফির স্কোয়াডে থাকা সকল খেলোয়াড়দের জন্য এটিও একটি অনেক বড় সুসংবাদও বটে।
চ্যাম্পিয়ন্স ট্রফির শুরুর আগে ফেভারিটের তালিকায় ছিল না পাকিস্তান। তবে গ্রুপ পর্বে ভারতের কাছে হার দিয়ে শুরু করার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি সরফরাজের নেতৃত্বাধীন দলটিকে। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। এরপর সেমিতে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠে বিশ্বকে চমকে দেয় পাকিস্তান। আর ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয় করে সরফরাজের দল।