ই.ইউ ট্রাস্ট’র বৃত্তি প্রদান অনুষ্ঠানে অর্থ প্রতিমন্ত্রী ॥ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের অবদান উল্লেখযোগ্য

43

অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের অবদান উল্লেখযোগ্য ও তাৎপর্যপূর্ণ। আমাদের স্বাধিকার আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশ ও জাতির প্রতিটি দুর্যোগময় মুহূর্তে প্রবাসী বাংলাদেশীরা সহমর্মিতা এবং সাহায্য-সহযোগিতার হাত প্রসারিত করেছেন। আন্তরিকতা ও গভীর মমতায় তারা বার বার এগিয়ে এসেছেন দেশের মাটি ও মানুষের টানে। তাই সংগত কারণেই দেশ ও জাতি তাদের কাছে অপরিসীম ঋণে আবদ্ধ। ইছবাহ উদ্দিন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র বৃত্তি প্রদান ও পবিত্র কুরআন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
গতকাল সোমবার সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোহাম্মদ ইছবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও নৃ-বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল আউয়াল বিশ্বাস, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ.কে.এম গোলাম কিবরিয়া তাপাদার, গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল (জিএসসি) ইউকে’র বাংলাদেশ কো-অর্ডিনেটর ও দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর নবনির্বাচিত সভাপতি সালাউদ্দিন আলী আহমদ এবং সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম।
অর্থ প্রতিমন্ত্রী বলেন, গত ৬বছরে প্রধানমন্ত্রি শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। এসময়ে দেশে শান্তি-শৃংখলা বিরাজ করছিল। তাহলে হঠাৎ করে বিরোধী দলের এই জ্বালাও-পোড়াও আর ‘বিপ্লব’ কেন? তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার যেকোন মূল্যে এই অরাজকতা ও ধ্বংসাত্মক পরিস্থিতি মোকাবেলায় বদ্ধপরিকর।
এ.এইচ.এম আব্দুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আনোয়ার হোসেন। অনুষ্ঠানের প্রধান ও বিশেষ  অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান যুব সংগঠক এম.এ নাসির সুজা, আফিকুর রহমান আফিক, আলী ট্রাস্টের কান্ট্রি ডিরেক্টর মোঃ আতাউর রহমান, সাংবাদিক ইজাজুল হক ইজাজ, লায়ন রোজিনা আক্তার শিপা ও যুব সংগঠক আহসান হাবীব প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন জিএসসি ইউকে সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুস সামাদ নজরুল ও অধ্যাপক এম.এ বায়েস, বিএইচআরবি সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ মইজ উদ্দিন ও সিলেট জেলা সভাপতি এডভোকেট আব্দুর রহমান চৌধুরী, ক্যাপ্টেইন একাডেমী সিলেট এর প্রিন্সিপাল মোছাম্মৎ বদরুন্নেছা, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ আম্বরখানা শাখার শাখা প্রধান ও ভিপি মোঃ শহিদ আহমদ, রোটা: মোঃ আতাউর রহমান, দেওয়ান মসুদ রাজা চৌধুরী, টুলটিকর ইউপি সদস্য শাহ আলম ও সময় টিভির সিলেট ব্যুরো প্রধান সাংবাদিক ইকরামুল কবির প্রমুখ। বিজ্ঞপ্তি