বিশ্বনাথে ২০৪ বস্তা ভারতীয় চিনি জব্দসহ চালক আটক

1

বিশ্বনাথ সংবাদদাতা

বিশ্বনাথে ২০৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে থানা পুলিশ। আটক করা হয়েছে একটি কার্গো কার্ভাড ভ্যান ও পিকআপ ভ্যানসহ এক চালককে। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার শিমুলতলার মোরাবাজার এলাকা থেকে এগুলো জব্দ করা হয়।
আটক পিকআপ চালক রুমান আহমদ (২৪)। তিনি উপজেলার রামপাশা ইউনিয়নের দশদল গ্রামের জোনাব আলীর ছেলে। এসময় অন্য চোরাকারবারিরা পালিয়ে যেতে সক্ষম হওয়ায় তাদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।
থানা পুলিশ সূত্র জানায়, জব্দ হওয়া ভারতীয় এ চিনির মালিক দাবিদার সিলেটের জৈন্তাপুর উপজেলার জনৈক ব্যবসায়ী সালাহ উদ্দিন। তিনি তামাবিল বর্ডারের বিজিবি থেকে নিলামে নিয়ে, একটি কুরিয়ার সার্ভিসের কার্গো ভ্যানে (ঢাকা মেট্টো-উ-১৪-০৭৬২) এসব চিনি রংপুরের উদ্দেশ্যে পাঠাচ্ছিলেন। পথিমথ্যে নবীগঞ্জের আউশকান্দি এলাকায় ছিনতাইকারীরা চিনিসহ গাড়িটি ছিনতাই করে বিশ্বনাথ থানা এলাকায় নিয়ে আসে। পরে রাতে কার্গো ভ্যান থেকে চিনি অন্যত্র সরিয়ে নিতে পিকআপ ভ্যানে (সিলেট মেট্টো-ন-১১-০৫৫১) আনলোড করার সময় পুুলিশ হানা দেয়। এসময় দুই গাড়ী মিলিয়ে ১৬৮ বস্তা চিনি জব্দ করা হয়। আটক করা হয় ভ্যান চালক রুমানকে। পরে অভিযান চালিয়ে জানাইয়া গ্রামের একটি বাড়ি থেকে পরিত্যাক্ত অবস্থায় আরও ৩৬ বস্তা চিনি জব্দ করে পুলিশ। যার বাজার মূল্য ১২ লাখ ৬৪ হাজার ৮শ টাকা প্রায়।
এ বিষয়ে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) রুবেল মিয়া বলেন, চিনিসহ দুটি গাড়ি জব্দ ও একজনকে আটক করা হয়েছে। এর সাথে কারা কারা জড়িত তাদের খুঁজে বের করা হবে।