সিলেটে শীতের সময়ে তাপমাত্রা ব্যতিক্রম

0

স্টাফ রিপোর্টার

মধ্যখানের ২-৩ দিন বাদ দিলে দুই সপ্তাহ ধরে সিলেট অঞ্চলে হচ্ছে ঝড়-বৃষ্টি। তবু খুব একটা কমছে না সিলেটের তাপমাত্রা। ৬ ঋতুর দেশে সাধারণত দেশজুড়ে বাংলা মাস আশ্বিনের শুরুর দিকে তাপমাত্রা কমতে শুরু করে। মাসটির মাঝামাঝি সময়ে সকালে দেখা যায় কুয়াশা, অনুভ‚ত হয় শীত শীত।
তবে এবার সিলেটে হয়েছে ব্যতিক্রম। এই আশ্বিনেই সিলেটে তাপমাত্রা গড়েছে সর্বোচ্চ রেকর্ড, রেকর্ড করা হয়েছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। এই অবস্থায় সিলেটে শীতের আগমন নিয়ে আবহাওয়া অধিদপ্তর বার্তা দিয়েছে। সংস্থাটি বলছে- চলতি সপ্তাহের মধ্যে সিলেটসহ বিভিন্ন স্থানে তাপমাত্রা কমতে পারে এবং কিছুটা শীত অনুভব হওয়ার সম্ভাবনা রয়েছে।
এদিকে, সিলেটে গত কয়েক দিনের মতো শুক্রবারও ৪ অক্টোবর হয়েছে দিনভর বৃষ্টি। আবহাওয়া বিভাগ বলছে, এ অবস্থা অব্যাহত থাকতে পারে আরও তিন-চার দিন। এই সময়ে সিলেট অঞ্চলের উপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় ও বজ্রবৃষ্টি হতে পারে। একইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।
আবহাওয়া অধিদপ্তর বলছে- মৌসুমি বায়ু বিদায় নেওয়ার পর আগামী সপ্তাহের মধ্যে সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে রাতের তাপমাত্রা হ্রাস পেতে থাকবে। আর এই সময় কিছুটা শীত অনুভব হওয়ার সম্ভাবনা রয়েছে।