সাবেক তথ্য প্রতিমন্ত্রী আরাফাত আটক

4

কাজির বাজার ডেস্ক

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত আটক হয়েছেন। মঙ্গলবার রাজধানীর গুলশান এলাকা থেকে আটক করা হয় তাকে। গত ৫ অগাস্ট আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের পতনের পর থেকে মোহাম্মদ আলী আরাফাতকে আর জনসম্মুখে দেখা যায়নি। এর মধ্যে গত ১২ আগস্ট মোহাম্মদ আলী আরাফাত, তার স্ত্রী ও তাদের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব অবরুদ্ধের নির্দেশ দেয় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। নির্দেশনায় বলা হয়, ‘মোহাম্মদ আলী আরাফাত ও তার স্ত্রী শারমিন মুশতারী এবং তাদের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের নামে কোনো ব্যাংক হিসাব পরিচালিত হলে আগামী ৩০ দিনের জন্য সেগুলোর লেনদেন স্থগিত করার নির্দেশ দেওয়া হলো।’
২০২৩ সালের ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের মাধ্যমে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আরাফাত। পরের বছর দ্বাদশ সংসদ নির্বাচনে একই আসন থেকে জয়ী হন তিনি। এরপর তাকে দেয়া হয় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দায়িত্ব।
২০২২ সালের ডিসেম্বরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হন আরাফাত। তার আগে কয়েক বছর আওয়ামী লীগের হয়ে নানা বুদ্ধিবৃত্তিক কাজে যুক্ত ছিলেন তিনি। টক শোতে আওয়ামী লীগ ও সরকারের পক্ষে থাকত তার কট্টর সমর্থন।