আমার দেশ খুলে দেয়ার দাবীতে সিলেটে মানববন্ধন

7

সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জালালাবাদ পত্রিকার সম্পাদক মুকতাবিস উন নূর বলেছেন, আমার দেশ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় পত্রিকা ও সম্পাদক মাহমুদুর রহমান দেশের একজন নীতিবান মজলুম সাংবাদিক। তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেন নি। অন্তর্র্বতীকালিন সরকারের দায়িত্ব গ্রহনের ১৫ দিন পেরিয়ে যাওয়ার পরও আমার দেশ প্রকাশের বিধি নিষেধ ও সম্পাদকের মামলা প্রত্যাহার না হওয়া দুঃখজনক। আমরা বিশ^াস রাখি বর্তমান সরকার দ্রæততম সময়ের মধ্যে এ ব্যাপারে কার্যকর উদ্যোগ নিবেন। প্রয়োজনীয় ক্ষতিপূরণ দিয়ে পত্রিকাটিকে পাঠকের হাতে তুলে দেয়ার সুযোগ দিতে হবে। এছাড়া সিলেটের মাটিতে পুলিশের গুলীতে নিহত সাংবাদিক এটিএম তুরাবের খুনীদের দ্রæততম সময়ের মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। সমৃদ্ধ দেশ গঠনে ছাত্রজনতার খুনী, দুর্নীতিবাজ ও লুটপাটকারীদের বিরুদ্ধে সরকারকে কার্যকর ব্যবস্থা নিতে হবে।
তিনি বৃহস্পতিবার দুপুরে ঐতিহাসিক সিলেট কোর্টপয়েন্টে (শহীদ সাংবাদিক তুরাব চত্তরে) অনুষ্টিত বিশাল মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। আমার দেশ পত্রিকা খুলে দেয়া ও ক্ষতিপূরণ প্রদান, সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং সিলেটে পুলিশের গুলীতে নিহত সাংবাদিক এটিএম তুরাবের খুনীদের গ্রেফতারের দাবীতে আমার দেশ পাঠকমেলা সিলেটের উদ্যোগে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। বৈরী আবহাওয়া উপেক্ষা করে অনুষ্ঠিত মানববন্ধনে সিলেটের বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক অঙ্গনের বিপুল সংখ্যক ব্যক্তিবর্গ অংশ নেন।
আমার দেশ পাঠকমেলা সিলেটের সভাপতি ডা. হোসাইন আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারী এমজেএইচ জামিলের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহŸায়ক রেজাউল হাসান কয়েস লোদী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোজাম্মেল হক, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি খালেদ আহমদ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সাধারণ সম্পাদক আলহাজ¦ মাওলানা এমরান আলম, সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও গোয়াইনঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, দৈনিক প্রভাত বেলার সম্পাদক কবীর আহমদ সোহেল, শাহজালাল বিশ^বিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. খালিদুর রহমান, সিনিয়র সাংবাদিক বদরুদ্দোজা বদর, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট জেলা দক্ষিণের সভাপতি ফখরুল ইসলাম খান, বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, জেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক আব্দুল আহাদ খান জামাল, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক মাহবুবুল হক চৌধুরী (ভিপি মাহবুব), সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল মুহিত দিদার, গোয়াইনঘাট উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার শাহজাহান সেলিম বুলবুল, স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুল হাসিম জাকারিয়া, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সেক্রেটারী শাহীন আহমদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক তাওহীদুল ইসলাম, এমসি কলেজ রিপোটার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব হোসাইন, সুনামগঞ্জ ইয়ুথ ফোরাম সিলেটের সভাপতি আব্দুল আউয়াল মিসবাহ, সাংবাদিক সাইফুর রহমান তালুকদার, সাদিকুর রহমান চৌধুরী, ফটো সাংবাদিক এইচ এম শহীদুল ইসলাম, জয়নাল আবেদীন আজাদ, খালেদ হোসেন মিঠু, রুবেল আহমদ, পাঠকমেলার সদস্য নাসির উদ্দিন ও জসিম উদ্দিন প্রমূখ। মানববন্ধনের শুরুতে কুরআন তেলাওয়াত করেন রুহুল আমীন।