কমলগঞ্জে বন্যার্তদের পাশে ব্যক্তি ও সংগঠন

6

কমলগঞ্জ প্রতিনিধি

গত তিনদিন ধরে ভয়াবহ বন্যায় কমলগঞ্জ উপজেলায় পানিবন্দী হয়ে পড়ে লক্ষাধিক মানুষ। ভয়াবহ এমন পরিস্থিতিতে খাদ্য সংকটে ও নানা সমস্যায় দিন কাটাচ্ছেন নিম্ন আয়ের পরিবারগুলো। তাদের পাশে দাঁড়িয়েছেন বিত্তবান কিছু ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক সংগঠন। শ্রীমঙ্গল পৌরসভা থেকে নির্বাচিত সাবেক মেয়র ও উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি মো. মহসিন মিয়া মধু’র ব্যক্তিগত উদ্যোগে কমলগঞ্জ উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছেন। এছাড়া বিএনপি’র কেন্দ্রিয় কমিটির সদস্য আলহাজ¦ মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব)সহ বিভিন্ন সংগঠন খাদ্য সামগ্রী বিতরণ করছেন।
মধু মিয়ার পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে থেকে কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের শ্রীরামপুর, চন্ডীপুর, মহেশপুর ও আদমপুরসহ বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত পানিবন্দী প্রায় দুই হাজার মানুষের মাঝে চাল, ডাল, চিড়া, মুড়ি ইত্যাদি খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. ইয়াকুব আলী, মহসিন মিয়া মধুর ছেলে মুরাদ হোসেন সুমন, ভাতিজা মোশাররফ হোসেন রাজ এবং শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিএনপির একাংশের সভাপতি গোলাম কিবরিয়া শফি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
অন্যদিকে গত দু’দিন ধরে বিএনপি’র কেন্দ্রিয় কমিটির সদস্য আলহাজ¦ মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব) এর পক্ষ থেকেও বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়া জামাত, খেলাফত মজলিসসহ সামাজিক সংগঠন ও ব্যক্তিগত ভাবে বন্যার্তদের শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ করা হচ্ছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, যুক্তরাজ্য প্রবাসী হাসান কাওসার চৌধুরী (সিপন), স্টুডেন্ট ইউনিট কমলগঞ্জ, একতা সমাজ কল্যাণ সংস্থা, লন্ডণ প্রবাসী কাজী ফয়ছল, ব্যবসায়ী নেতা কাজী হারুনুর রশীদ, কাজী মামুনুর রশীদ, নিরাপদ সড়ক চাই কমলগঞ্জ উপজেলা শাখা প্রভৃতি।
এদিকে দেশের পট পরিবর্তনের কারনে ৫/৬ জন ইউপি চেয়ারম্যান মাঠে দেখা গেলে অনেককে এখনো মাঠে দেখা যায়নি।