প্রধানমন্ত্রী নারীদের উন্নয়ন ও ক্ষমতায়নে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন : বিভাগীয় কমিশনার

1

 

সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকি এনডিসি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়ন ও ক্ষমতায়নে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি উপস্থিত তরুন নারীদেরকে বিভিন্ন তথ্য কাজে লাগিয়ে স্বনির্ভর হওয়ার ক্ষেত্রে উৎসাহিত করেন। তিনি আশা প্রকাশ করে বলেন, আমার বিশ্বাস এখান থেকেই অনেক নারী উদ্যোক্তা হবেন এবং দেশ ও সমাজের উন্নয়নে ভ‚মিকা রাখবেন।
বিভাগীয় কমিশনার মঙ্গলবার (২৮মে) ইউএসএআইডি ও দ্যা কার্টার সেন্টারের সহযোগিতায় আইডিয়ার উদ্যোগে এডভানসিং ওইমেন রাইটস অব একসেস টু ইনফরমেশন ইন বাংলাদেশ নামক প্রকল্পের অধীনে সিলেট শহরের শারদা হলে তরুন নারীদেরকে নিয়ে দিনব্যাপী তথ্য অধিকার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সম্মেলনে সভাপতিত্ব করেন আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হক। প্রকল্প সমন্বয়ক তামান্না আহমদ এর সঞ্চলনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমদ। সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক শাহিনা অক্তার ও তথ্য অফিস সিলেটের উপপরিচালক সালাউদ্দিন আহমদ। শাহিনা আক্তার তথ্যকে কাজে লাগিয়ে নারীদের সাফল্যগাথা তুলে ধরেন। সালাউদ্দিন আহমদ নারীদেরকে বহুমূখী কাজে সংযুক্ত হওয়া ও দক্ষতা উন্নয়নের উপর গুরুত্বারুপ করেন।
সম্মেলনে সিলেট অঞ্চলের বিশিষ্ট সেলিব্রেটি বেলাল আহমদ মুরাদ স্থানীয় ও জাতীয় উন্নয়নে নারীদের অবদানের কথা তুলে ধরেন এবং অ্যাডভোকেট আব্দুল মুকিত অপি ভ‚মিতে নারীর অধিকারের আইনগত বিষয়গুলো নিয়ে আলোচনা করেন। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট নারী উদ্যোক্তা শারমিন জানবী। তিনি উপস্থিত তরুন নারীদেরকে উদ্যোক্তা হওয়ার অনুপ্রেরনা দেন এবং তার সহযোগিতা প্রদানের আশ^াস দেন। সম্মেলনের দ্বিতীয় ভাগে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী মিতালী চক্রবর্তী, তন্নী দেব, লিংকন কান্তি দাস এবং রিনা গোমেজ। উল্লেখ্য সিলেট জেলার ৮টি উপজেলা থেকে প্রায় শতাধিক তরুন নারী এই সম্মেলনে অংশগ্রহণ করেন এবং অতিথিদের সম্মুখে তাদের সাফল্যগাথাঁ উপস্থাপন করেন। বিজ্ঞপ্তি