সিলেটে সারাদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

5

স্টাফ রিপোর্টার

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সিলেটে সোমবার ভোর রাতে শুরু হওয়া বৃষ্টি কখনো থেমে থেমে মাঝারি, কখনো গুঁড়ি গুঁড়ি হয়ে ঝরছে। সঙ্গে বইছে দমকা বাতাস। এতে কিছুটা ভোগান্তিতে পড়েন সিলেটের কর্মজীবীরা। বৃষ্টি মাথায় নিয়ে সকালে রাস্তায় বের হয়েছেন অনেকে।
সোমবার সকালে ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সাথে কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ অবস্থা বিরাজ করতে পারে সোমবার রাত পর্যন্ত।
সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসাইন জানিয়েছেন- ২৪ ঘন্টায় (রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত) সিলেটে ১৬.২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সোমবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে এবং বেলা ২টা থেকে বৃষ্টি ও বাতাসের পরিমাণ আরও বাড়তে পারে।
এর আগে রবিবার পর্যন্ত সিলেটে ছিলো টানা তীব্র গরম। বৃহস্পতি থেকে শনিবার পর্যন্ত টানা ৩ দিন তাপমাত্রা একের পর এক রেকর্ড ভাঙে। সর্বশেষ শনিবার সিলেটে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। এমন তীব্র গরমে হাঁসফাঁস করছিলেন সিলেটের মানুষ। টানা গরমের পর বৃষ্টি ঝরায় সিলেটে বিরাজ করছে স্বস্তি। উল্লেখ্য, প্রবল ঘূর্ণিঝড় রিমাল বৃষ্টি ঝরিয়ে ক্রমশ নিম্নচাপে পরিণত হয়েছে। আরও বৃষ্টি ঝরিয়ে এটি দুর্বল হয়ে যাবে। সোমবার দুপুরে এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। সূত্র জানিয়েছে- কয়রা, খুলনা থেকে প্রবল ঘূর্ণিঝড় রিমাল উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপ হিসাবে বর্তমানে যশোর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমশঃ বৃষ্টিপাত ঝড়িয়ে স্থল নিম্নচাপে পরিণত হবে।