এমসি কলেজে ধর্ষণের শিকার সেই তরুণীর স্বামীকে হত্যার হুমকি

4

স্টাফ রিপোর্টার :
সিলেটের মুরারীচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের শিকার সেই তরুণীর স্বামীকে প্রাণনাশের হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগ এনে তরুণীর স্বামী দক্ষিণ সুরমা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল আহসান। এর আগে গত সোমবার রাতে ওই তরুণীর স্বামী থানায় এমন জিডিটি করেন।
জিডিতে বলা হয়েছে, গত ২৯ মার্চ সকাল ৯টার দিকে একজন অজ্ঞাত ব্যক্তি সিএনজি অটোরিকশাযোগে ওই গৃহবধূর স্বামীর বাড়িতে গিয়ে তার খোঁজ করে। তিনি বাড়িতে না থাকায় তার বাবা ও ছোট ভাইর সাথে খারাপ আচরণ ও হুমকি দিয়ে চলে আসে। অজ্ঞাত ওই ব্যক্তি তার মোবাইল নম্বর সংগ্রহ করে তার ব্যবহৃত মোবাইল নম্বরে কল দিয়ে নাম-ঠিকানা-পরিচয় গোপন রেখে তাকে বিভিন্ন ধরণের কথা-বার্তা ও হুমকি-ধমকি প্রদান করে। গত দুদিন থেকে কয়েকবার কল দিয়ে তাকে ও তার পরিবারের অন্য সদস্যদের ও তার মামলা পরিচালনাকারী বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সিলেট-এর নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট আইনজীবীদের ক্ষতিসাধন ও মিথ্যা মামলা এবং জানে মারার হুমকি প্রদান করে। এ অবস্থায় তিনি ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।
ওসি কামরুল আহসান বলেন, ওই তরুণীর স্বামীর জিডিটি গুরুত্বের সঙ্গে পুলিশ তদন্ত করছে। কে এই হুমকি দিয়েছেন, তা অনুসন্ধানের চেষ্টা চলছে।
উল্লেখ্য, ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে এক তরুণীকে (২০) দলবদ্ধ ধর্ষণ করা হয়। এ ঘটনায় তাঁর স্বামী বাদী হয়ে শাহপরান থানায় ৬ জনের নাম উল্লেখ করে এবং দুজনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন। ঘটনার পর আসামিরা পালিয়ে গেলেও ৩ দিনের মধ্যে ৬ আসামি ও সন্দেহভাজন দুজনকে গ্রেফতার করে পুলিশ ও র‌্যাব। গ্রেফতার ৮ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গত ৩ ডিসেম্বর ছাত্রলীগের আট নেতা-কর্মীকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য। মামলাটি বর্তমানে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন।