ওমিক্রন ইস্যুতে বিধিনিষেধের প্রথম দিনে নগরীতে ৩ জনের বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা

7

স্টাফ রিপোর্টার :
করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ইস্যুতে সরকারের দেওয়া ১১ বিধিনিষেধ বৃহস্পতিবার ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। বিধিনিষেধ বাস্তবায়নে সকাল থেকে মাঠে ছিলো সিলেট জেলা প্রশাসন। বৃহস্পতিবার নগরীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ জনের বিরুদ্ধে মামলা করে জরিমানা আদায় করা হয়।
সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রেহেনা আক্তার জানান, নগরীর আম্বরখানা, চৌহাট্টা ও মদিনা মার্কেটসহ বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। অভিযানকালে মাস্ক না পরার দায়ে ৩ জনের কাছ থেকে জরিমানা আদায় করা হয়। তিনি জানান, এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান সহকারী কমিশনার রেহেনা আক্তার।
এদিকে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালসহ বিভিন্ন স্ট্যান্ড ঘুরে দেখা গেছে, বাসসহ কোনো গণপরিবহনই অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করেনি। আর সিএনজি অটোরিকশা শুধু নগরীর ভেতরে ৩জন যাত্রী নিয়ে চলাচল করলেও অন্যান্য স্থানে ৫ জন নিয়েই চলাচল করেছে। তাছাড়া যাত্রীদের বেশিরভাগেরই মুখে ছিলো না মাস্ক। এ ক্ষেত্রে প্রশাসনের নজরদারি চোখে পড়েনি।
উল্লেখ্য, সোমবার ১০ জানুয়ারি বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ইস্যুতে ১১ বিধিনিষেধ দেওয়া হয়। প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাব এবং দেশে এ রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী দেশের আর্থসামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় ১৩ জানুয়ারি ২০২২ তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১১ বিধিনিষেধ আরোপ করা হলো।