পর্তুগাল-স্পেন ম্যাচ গোলশূন্য ড্র

8

স্পোর্টস ডেস্ক :
ইউরো চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির অংশ হিসেবে ঘরের মাঠে পর্তুগালের বিপক্ষে খেলতে নেমে জয়ের দেখা পায়নি স্পেন। তারকার ঠাসা এই ম্যাচে গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ব্যবধানেই।
ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আগে স্পেন-পর্তুগালের ম্যাচটি হবে টানটান উত্তেজনায় ভরপুর- এমনটি আশা করছিলেন ফুটবলপ্রেমী জনগণ। তবে ম্যাচটি দেখতে বসে হয়তো হতাশই হয়েছেন উভয় দলের সমর্থকরা। কেননা একাধিক আক্রমণ আর পাল্টা আক্রমণের পরও গোলের দেখা পায়নি কেউই।
এদিন মাঠে বল দখল এবং আক্রমণে শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে সফররত পর্তুগাল। এরই সুবাদে ম্যাচের ২৩তম মিনিটে স্বাগতিকদের জালে বল পাঠান জোসে ফন্তে। কিন্তু পাউ তরেসকে ফাউল করায় গোল দেননি রেফারি। খানিক পর সুযোগ আসে ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে। তার শট যায় সরাসরি স্পেনের গোলরক্ষক বরাবর।
প্রথমার্ধ গোলশূন্যতে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের খেলায় ধার বাড়ায় স্বাগতিকরা। তবে ৫০তম মিনিটে গোলরক্ষক বরাবর দুর্বল শট নিয়ে হতাশ করেন মোরাতা। চার মিনিট পর লক্ষ্যভ্রষ্ট শট নেন জুভেন্টাসের এই স্ট্রাইকার।
৫৮তম মিনিটে স্বাগতিকদের হতাশা বাড়ান সারাবিয়া। অনেকটা ফাঁকা জাল পেয়েও কাছ থেকে উড়িয়ে মেরে হতাশ করেন পিএসজির এই ফরোয়ার্ড। খানিক পর লক্ষ্যভ্রষ্ট হেডে পর্তুগালকে হতাশ করেন রোনালদো।
শেষের দিকে গোলের জন্য দারুণ চেষ্টা করলেও সফল হয়নি স্পেন। ৮৮তম মিনিটে খুব কাছ থেকে ফেররান তরেসের শট ঠেকিয়ে ইউরো চ্যাম্পিয়নদের ত্রাতা গোলরক্ষক রুই পাত্রিসিও। যোগ করা সময়ে মোরাতার শট ব্যর্থ হয় ক্রসবারে লেগে।