হবিগঞ্জে ৫৬ লাখ বই বিতরণ

34

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
সারাদেশের ন্যায় হবিগঞ্জ জেলার সকল প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসায় নতুন বই বিতরণ করা হয়েছে। সোমবার সকালে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির।
এ সময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার অনীল কৃষ্ণ মজুমদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর ইসলামসহ সংশ্লিষ্ট বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতিসহ শিক্ষকবৃন্দ।
হবিগঞ্জ জেলায় এ বছর ৫৬ লাখ ৮৭ হাজার ৫৬৮টি বই বিতরণ করা হবে। এর মাঝে প্রাক প্রাথমিকে ৬৫ হাজার ৩৫টি। এর সাথে একটি করে খাতাও থাকবে। প্রাথমিক পর্যায়ে বিতরণ করা হবে ৭ লাখ ৭০ হাজার ৯০টি বই। মাধ্যমিক পর্যায়ে বিতরণ হবে ৩২ লাখ ৭৬ হাজার ৪৪৩টি বই।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুর ইসলাম জানান, হবিগঞ্জ জেলার চাহিদা অনুযায়ী সকল বই পাওয়া গেছে। প্রথম দিনেই সকল বই বিতরণ করা হবে। তবে শুরুর শ্রেণীতে ভর্তি সাপেক্ষে কিছু বই ক্রমান্বয়ে বিতরণ করা হবে।
হবিগঞ্জ দারুচ্ছুনাৎ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ ফারুক মিয়া জানান, নবম শ্রেণীর হাদীস শরীফ ও কোনআন মাজীদ শিক্ষার্থীদের মাঝে বিতরণ করতে পারেননি। কারণ ওই দুই বিষয়ের বই তার মাদ্রাসায় দেয়া হয়নি। তিনি আরও জানান, দু’এক দিনের মধ্যে দুই বিষয়ের বই পেয়ে যাবেন। স্বল্প সময়ের মধ্যে তিনি বই দুইটি শিক্ষার্থীদের হাতে পৌছে দিতে পারবেন।