দৈনিক কাজিরবাজার পত্রিকায় সংবাদ প্রকাশের পর ॥ দক্ষিণ সুরমায় জিঞ্জির শাহ মাজার এলাকায় জুয়া খেলার আসর বন্ধ করল এলাকাবাসী

103

স্টাফ রিপোর্টার :
দৈনিক কাজিরবাজার পত্রিকায় সংবাদ প্রকাশের পর দক্ষিণ সুরমার ভার্থখলা বেলওয়ে কলোনী জিঞ্জির শাহ মাজার এলাকার জুয়া খেলার আসর বন্ধ করে দিয়েছেন স্থানীয় এলাকাবাসী। গত বুধবার বিকেলে বরইকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গৌউস মিয়া, শ্রমিক লীগ নেতা সাইদ ইকবাল, জেলা ছাত্রদলের সমাজ সেবা সম্পাদক জাহেদ আহমদসহ অর্ধশতাধিক স্থানীয় লোকজন ওই এলাকায় গিয়ে জুয়া খেলার আসর বন্ধ করে দেন। এ সময় তারা যে কয়েকটি ঘরে জুয়া খেলা চলতো সেসব ঘরেও তালা ঝুলিয়ে দেন।
গত ১৩ ডিসেম্বর দক্ষিণ সুরমার জিঞ্জির শাহ মাজার এলাকা জুয়া ও মাদকে খেলায় সয়লাব’ শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর জুয়া খেলা বন্ধ করার জন্য উদ্যোগ নেন এলাকাবাসী। এজন্য তারা বৈঠকেও বসেন।
এ ব্যাপারে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গৌউস মিয়া জানান-দীর্ঘদিন থেকে জিঞ্জির শাহ মাজার এলাকায় তীর খেলাসহ নানা ধরণের জুয়াখেলা চলছিল। জুয়াখেলার কারণে স্থানীয় শ্রমিকসহ স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা মারাত্মক ক্ষতিগ্রস্ত হচ্ছিল। গত বুধবার স্থানীয় যুব সমাজকে নিয়ে এসব খেলা বন্ধ করে দেয়া হয়েছে। এমনকি এসব বিষয় দক্ষিণ সুরমা থানা পুলিশকেও অবগত করা হয়েছে। পুলিশ আমাদেরকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছে।
সিলেট জেলা ছাত্রদলের সমাজ সেবা সম্পাদক জাহেদ আহমদ বলেন, স্টেশনরোডস্থ তীরসহ জুয়া খেলা দীর্ঘদিন থেকে চলে আসছিলো। যার কারণে মারাত্মক ক্ষতিগ্রস্ত হচ্ছে এলাকার শ্রমজীবী মানুষসহ স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী। এলাকাকে অবক্ষয় থেকে রক্ষা করতে গত বুধবার জুয়ার আসর বন্ধ করে দেয়া হয়েছে। আমরা পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি।
জুয়া খেলা বন্ধে এ সময় উপস্থিত ছিলেন- যুবলীগ নেতা জুনায়েদ আহমদ, টিপু আহমদ, রাহেল আহমদ, শামীম আহমদ, রেকী আহমদ, তারেক আহমদ, জাওয়ান আহমদ, শিহাব আহমদ, সাঈদ আহমদ, জাবেদ আহমদসহ প্রমুখ।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, শুনেছি জিঞ্জির শাহ মাজার এলাকার স্টেশন রোডে জুয়া খেলা বন্ধ করে দিয়েছেন এলাকাবাসী। পুলিশের পক্ষ থেকে তাদেরকে আরো সার্বিক সহযোগীতা করা হবে।