জকিগঞ্জে মাসিক সমন্বয় সভায় হট্টগোল, ইউপি চেয়ারম্যানদের ওয়াক আউট

29

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
জকিগঞ্জে মাসিক সমন্বয় সভায় হট্টগোলের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার উপজেলা প্রশাসনের নির্ধারিত সমন্বয় সভায় প্রধানমন্ত্রীর কৃষির উপর পাইলট প্রকল্পের বরাদ্দ নিয়ে এ হট্টগোল শুরু হয় বলে জানা গেছে। একটি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর কৃষির উপর পাইলট প্রকল্প বারঠাকুরী ইউপিতে বাস্তবায়নের জন্য এডিবি থেকে বরাদ্দ চাইলে উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ তা দিতে অসম্মতি প্রকাশ করেন। এ নিয়ে উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানগন তর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায় ইউপি চেয়ারম্যানদের নিয়ে উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ কুরুচিপূর্ণ কথা বার্তা শুরু করলে সম্মনয় সভা থেকে ৫ জন ইউপি চেয়ারম্যান ওয়াক আউট করেন বলে জানান চেয়ারম্যানগণ। গত অর্থ বছরেও ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানদের দ্বিমতের কারণে প্রায় অর্ধ কোটি টাকার টিআর, কাবিখা ফেরত যায়। এ ব্যাপারে বারঠাকুরী ইউপি চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু বলেন, প্রধানমন্ত্রীর কৃষির উপর পাইলট প্রকল্পের বরাদ্ধ এডিবি থেকে দেয়ার জন্য জেলা প্রশাসক মৌখিকভাবে নির্দেশ দেওয়ার পরও উপজেলা চেয়ারম্যান তা মানতে নারাজ। এ নিয়ে তিনি ইউপি চেয়ারম্যানদের নিয়ে কুরুচিপূর্ণ কথা বলায় আমরা ওয়াক আউট করেছি।
উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ ইউপি চেয়ারম্যানদের বক্তব্যর সাথে দ্বিমত প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর পাইলট প্রকল্প বরাদ্ধ নিয়ে কোন হট্টগোল হয়নি। ইউপি চেয়ারম্যানদের অসৌজন্যমূলক বক্তব্য ও পান্নি উন্নয়ন বোর্ডের এক কর্মকর্তার পা ভাঙ্গার হুমকি কে কেন্দ্র করে সভায় উত্তেজনা দেখা দেয়। তিনি আরও বলেন, পাইলট প্রকল্পের বরাদ্দ এডিবি থেকে দিতে তিনিও নির্বাহী অফিসারকে বলেছেন কিন্তু কতিপয় ইউপি চেয়ারম্যান বিরোধীতা করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবাশ্বেরুল ইসলাম বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানগণের মধ্যে কোন হট্টগোলের ঘটনা ঘটেনি। নিয়মিত সভা শেষ করে উনারা চলে যান।