কিবরিয়া হত্যা মামলা ॥ সাক্ষী ও আসামী না আসায় পরবর্তী সাক্ষ্য গ্রহণ বুধ ও বৃহস্পতিবার

18

স্টাফ রিপোর্টার :
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় গতকাল বৃহস্পতিবার হরতালের কারণে সাক্ষী ও আসামীরা না আসায় পরবর্তী সাক্ষ্য গ্রহণ আগামী বুধ ও বৃহস্পতিবার নির্ধারণ করেছেন আদালত। গতকাল সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ মকবুল আহসান সাক্ষ্য গ্রহণের এ তারিখ নির্ধারণ করেন।
আদালত সূত্রে জানা গেছে, কিবরিয়া হত্যা মামলার মোট ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন। আলোচিত এ মামলায় মোট সাক্ষীর সংখ্যা ১৭১ জন। এর মধ্যে ৩০ সেপ্টেম্বর মামলার বাদী হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান, ২১ অক্টোবর ৩ জন ও ৫ নভেম্বর ২ জন ও  ১৮ নভেম্বর নজরুল ইসলাম ও মিজানুর রহমান সাক্ষ্যগ্রহণ করা হয়। এ নিয়ে এখন পর্যন্ত এ মামলায় মোট ৯ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হলো।
উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।